• Fri. Dec ৩, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

সুইডেনে যারা SI স্কলারশীপ এপ্লিকেশন করবেন তাদের জন্য গুরুত্বপূর্ণ কিছু তথ্য

ByLesar

Jan 26, 2014

লিয়াকত হাসানঃ একটা কথা মনে রাখা ভালো, এডমিশন আর স্কলারশীপ প্রসেস সম্পূর্ন আলাদা। আপনার বর্তমান পাঠানো কোন ডকুমেন্ট স্কলারশীপ কমিটির কাছে যাবে না। এবং স্কলারশীপের জন্য পাঠানো ডকুমেন্ট এডমিশন কমিটি দেখবে না। দুইটাই আলাদা বিষয়। এডমিশন হয়ে গেলে- আপনার ভর্তির কোয়ালিটি নিয়ে কেউ প্রশ্ন করবে না। স্কলারশীপের জন্য যেহেতু নতুন সিভি, নতুন মোটিভেশন লেটার আপলোড করতে হবে, ওগুলোর ওপর ভিত্তি করে সিদ্ধান্ত নেয়া হবে।
মোটিভেশন লেটার বানানোর সময় একটু এক্সট্রা সময় দিতে হবে। এটা খুবই গুরুত্বপূর্ন ডকুমেন্ট। কাকে স্কলারশীপ দিবে বা কাকে দিবে না, অনেকটাই আপনার মোটিভেশনের উপর ডিপেন্ড করে। নির্ধারিত শব্দের বেশি না হওয়াই ভালো। কম হলে আরো ভালো। মনে রাখতে হবে, আপনার মত আরো হাজার হাজার এপ্লিকেশন জমা পড়েছে। বেশি লিখে বিরক্তির কারন না হওয়াই ভালো।
সিভির ক্ষেত্রেও একই কথা। ইউরোপাস সিভি লাগবে। অন্য কোন ফরম্যাট হবে না। এই লিংক থেকে CV করতে পারেন।
http://tinyurl.com/7wmn3v6

এপ্লিকেশন ডেট ৩-১১ ফেব্রুয়ারী। ইজি প্রসেস। অনলাইনে এপ্লিকেশন ফর্ম ফিল আপ করতে হবে। সাথে মোটিভেশন আর সিভি আপলোড করে দিতে হবে।
এপ্লিকেশনের লিংক: http://tinyurl.com/oecdvex

———————————————————————————————————————————————-

[[ আপনি জানেন কি? আমাদের সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা জমা দেওয়ার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এই লেখায় ক্লিক করে জানুন এবং  তুলে ধরুন। নিজে জানুন এবং অন্যকে জানান। আর আমাদের ফেসবুক ফ্যানপেজে রয়েছে অনেক মজার মজার সব ভিডিও সহ আরো অনেক মজার মজার টিপস তাই এগুলো থেকে বঞ্চিত হতে না চাইলে এক্ষনি আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিয়ে আসুন। এবং আপনি এখন থেকে প্রবাস জীবনে আমাদের সাইটের মাধ্যমে আপনার যেকোনো বেক্তিগত জিনিসের ক্রয়/বিক্রয় সহ সকল ধরনের বিজ্ঞাপন ফ্রিতে দিতে পাড়বেন। ]]

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *