হাজারো অবৈধ ইমিগ্রান্টদের জন্য পর্তুগালের দরজা বন্ধ।Immigration News Update about Portugal

যুবরাজ শাহাদাতঃ ২৮/০৫/২০১৬ পর্তুগালের ন্যাশনাল একটি দৈনিক সংবাদপত্রের খবরে স্পষ্ট করে বলে দেওয়া হয়েছে যে, অফিসিয়ালি তারা অবৈধ ভাবে প্রবেশকরা হাজার হাজার ইমিগ্রান্টদের বৈধকরণ প্রক্রিয়া বন্ধ করে দিতে যাচ্ছে।
শুধু মাত্র তারা পর্তুগালে আবেদন করতে পারবে, যারা সেঞ্জেন ভিসা নিয়ে ইউরোপে এবং পর্তুগালে প্রবেশ করেছে এবং বৈধ ভাবে প্রবেশ করেছে এই সমস্ত প্রমানাদি দেখাতে পারবে। উদাহরন স্বরূপ বাস, ট্রেন, বিমান যে যে বাহন দিয়ে পর্তুগাল প্রবেশ করেছেন তার টিকেট/ বোর্ডিং পাস থাকতে হবে। মেইন বিষয় হচ্ছে পর্তুগাল বৈধভাবে প্রবেশের পর অবশ্যই আপনাকে পর্তুগীজ বর্ডার এন্ড ইমিগ্রেশন সার্ভিস (সেফ) কে জানাতে হবে ১৫-৩০ দিনের মধ্যে।

এখন মোটকথা হল পর্তুগাল সরকারের তথ্য মতে ৩০ হাজার অবৈধ অভিবাসী আছেন যাদের কারো কাছেই বৈধ ডকুমেন্টস নেই পর্তুগালে থাকার। গত ২ বছরে প্রবেশ করেছেন এর বেশিভাগ অংশ, তাদের ভবিষ্যৎ অনেকটা অনিশ্চিতের পথে। গত বছর উল্লেখযোগ্য হারে বৈধতা পেলেও শেষ এর দিকের এশিয়ান , আফ্রিকান ইমিগ্রান্টদের দুই নাম্বারিও ছিল লক্ষ্য করার মত। সেই বিষয়ে বিস্তারিত আলাপের না গেলাম। গত বছরের সেপ্টেম্বর থেকে আজ পর্যন্ত যাদের ফিঙ্গার নেয়া হয়েছে কারো কার্ড ই ইস্যু করে নি “সেফ”। প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে ১৫০০ এর মত এখনও প্রক্রিয়াধিন রয়েছে “সেফের” অধীনে।তবে কবে নাগাদ ইস্যু হবে বা ছাড়বে এই ব্যাপারে কোন সুনির্দিষ্ট তারিখ উল্লেখ করেনি। অবৈধ ভাবে প্রবেশ করা নতুন ব্যক্তিদের সোশাল সিকিউরিটি নামারও ইস্যু করা হচ্ছে না পর্তুগালের ৮৮-২ আইনের অধিনে যারা কন্টাক মেনেজ করে সোশাল নাম্বারের জন্য আবেদন করেছেন। চিঠির মাধ্যমে মালিক/কোম্পানিকে জানিয়ে দেয়া হচ্ছে সে বৈধ ভাবে ভিসা নিয়ে প্রবেশ করেছে এমন ডকুমেন্টস সরবারাহ করার জন্য সোশাল অফিসে। আগের চলমান সহজ বৈধকরণ প্রক্রিয়াকে খুব কঠিন করে ফেলা হয়েছে বলে অভিজ্ঞরা মনে করতেছে। বাদ বাকি কথা নিচের দেয়া লিঙ্ক থেকে পরে নিবেন।

(আর্টিকেল ৮৮-২)

(নিউজ লিঙ্ক )

উল্লেখ্য আমিওপারিতে পূর্বে প্রকাশিত ইউরোপ নিয়ে অনেক প্রয়োজনীয় কিছু লেখার লিঙ্ক এখানে তুলে ধরা হল যা আপনাদের কাজে আসতে পারে।

*ইতালিস্থ রোমের বাংলাদেশ দূতাবাসের জরুরী বিজ্ঞপ্তি, অনলাইন এপয়েন্টমেন্ট ব্যতীত কোন প্রকার কাজ সম্পাদন করা হবে না? বিস্তারিত এখানে।

*শুরু হয়ে গেলো ইতালিতে ব্যবসায়ীদের বাৎসরিক আয়/ব্যয়ের তথা রেদ্দিতি (UNICO) ঘোষণা দেওয়ার সময়।এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*ইতালি ও ইউরোপে অবৈধ অভিবাসীরা চাইলে ইতালিতে বৈধ হতে পারেন?কিন্তু কিভাবে বিস্তারিত পড়ুন! এখানে ক্লিক করে।

*ইতালিতে রোড এক্সিডেন্ট হলে কিভাবে ৩০ দিনের মধ্যে ক্ষতিপূরণ পাবো? জেনে নিন বিস্তারিত।এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*ইতালিতে নির্যাতিত নারীরা কিভাবে তাদের অধিকার,হক আদায় করবেন?কোথায় যাবেন?কি করবেন? পার্ট – ১ এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*ইতালিতে ফ্যামিলি ভিসার ফি ১২৫০০ থেকে বাড়িয়ে ৫০ হাজার টাকার মতো ধার্য করা হয়েছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*সেঞ্জেন ভুক্ত ইউরোপের যেকোনো দেশের পাসপোর্ট,রেসিডেন্স কার্ড, ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি ডকুমেন্টস গুলো চিনে রাখুন।এখানে ক্লিক করে।

*ইতালিতে ফ্যামিলি ভিসা ছাড়া কিভাবে দ্রুত স্বামী/স্ত্রী কে টুরিস্ট ভিসায় নিয়ে আসা যায়? জেনে নিন বিস্তারিত এখানে ক্লিক করে। 

* বন্ধ হল ইতালির স্টুডেন্ট ভিসায় আসার পথ। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* কিভাবে ইতালির টুরিস্ট ভিসার জন্য আবেদন করবেন? কি কি লাগবে ইত্যাদি বিষয় জানতে এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

* ইউরোপে প্রবেশ নিষেধাজ্ঞা অথবা এণ্ট্রি ব্যান কি? কি কি কারনে আপনাকে ব্যান করতে পারে? এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

* অবশেষে এপয়েন্টমেন্ট ছাড়াই ইতালির ভিসা আবেদন কেন্দ্র ভিএফএস গ্লোবালে ভিসার আবেদন জমা নিচ্ছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* ইতালিতে ফ্যামিলি ভিসার আবেদনের ক্ষেত্রে পুরাতন সিস্টেম পরিবর্তন করে সম্পূর্ণ নতুন সিস্টেম চালু করা হয়েছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* ইতালিয়ান পাসপোর্ট দ্রুত পাবো কিভাবে?ও ইতালিয়ান নাগরিকত্ব পেতে সে সংক্রান্ত কিছু বিষয় না জানলেই নয়। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

যারা ইউরোপের বিভিন্ন বিষয় নিয়ে সমস্যায় ভুগছেন অথবা ইতালিতে ফ্যামিলি ভিসা নিয়ে নানা ধরণের সমস্যায় ভুগছেন? অথবা দেশে জমা দিয়ে ভিসা পাচ্ছেন না? বা ফ্যামিলি ভিসা থেকে শুরু করে ইতালি ও ইউরোপের যেকোনো ধরণের ভিসা সংক্রান্ত বিষয়ে আইনি সহায়তার জন্য সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করতে পারেন।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩২৭২০৭৮৯০৮ (WIND)  ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 2 comments… add one }
  • aminullah August 11, 2016, 12:01 pm

    bangladesh a amio pari ar adders janan

    • Lesar August 18, 2016, 6:19 pm

      bd te apadoto amioparir kono office nei..tnx

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com