ইতালির Permesso di Soggiorno তথা রেসিডেন্স পারমিট নিয়ে দারুন একটি সুখবর।

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশাকরি মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে আপনারা সবাই ভালো আছেন। বন্ধুরা দীর্ঘ প্রতীক্ষার পর আজ আপনাদের কাছে একটি আনন্দের সংবাদ নিয়ে হাজির হলাম। আর বিষয়টি হচ্ছে যে, গত পরশু তথা ২৪শে মে ২০১৬ তে ইতালির রোমের আদালত ইউরোপিয়ান আদালতের সাথে একমত পোষণ করেন এবং সেই পেক্ষিতে ইতালির পেরমেসসো দি সৌজর্ন্য তথা রেসিডেন্স পারমিট নতুন আবেদন অথবা নবায়ন করার এর উপর ২০১২ তে সরকারের ধার্য করা যে চার্জ বেঁধে দেওয়া হয়েছিলো? তথা তিন মাস থেকে শুরু করে ১ বছর মেয়াদ সময়ের পেরমেসসো দি সৌজর্ন্যের জন্য ৮০ ইউরো ফি প্রদান, আবার ১ বছর থেকে শুরু করে ২ বছর সময়ের মেয়াদের পেরমেসসো দি সৌজর্ন্যের জন্য ১০০ ইউরো ফি প্রদান এবং ২ বছরের বেশি সময় অথবা কার্টা দি সৌজর্ন্যের জন্য ২০০ ইউরো ফি বাবদ প্রদান করার বিষয় টি বাটিল করে দেওয়া হয়েছে। এর মানে হচ্ছে আমরা যারা ইতালিতে নতুন পেরমেসসো দি সৌজর্ন্য তথা রেসিডেন্স পারমিটের আবেদন করবো বা নবায়ন করাতে দিবো!! তাদের আর ৮০ ইউরো, ১০০ ইউরো অথবা ২০০ ইউরোর সেই চার্জ অতিরিক্ত পরিশোধ করতে হবে না।

উল্লেখ্য ইউরোপের অন্যান্য দেশ গুলোতে অভিবাসীদের রেসিডেন্স পারমিট নবায়ন করার জন্য ইতালির মতো এতোগুলো ইউরো পে করতে হয়না, সেখানে শুধুমাত্র বিভিন্ন কাজের জন্য সার্ভিস চার্জ পরিশোধ করলেই হয় এবং এই নিয়ম ইতালিতেও এক সময় বহাল ছিল ২০১২ এর আগে। কিন্তু ২০১২ এর পর থেকে ইতালিয়ান সরকার অন্যায় ভাবে নানা অজুহাত দেখিয়ে অভিবাসীদের উপর রেসিডেন্স পারমিট নবায়ন অথবা নতুন আবেদনের উপর অতিরিক্ত ৮০,১০০ এবং ২০০ ইউরোর মতো চার্জ ধার্য করে দেয়। আর সেই বিষয়টি ইতালিতে শ্রমিক ও অভিবাসীদের নিয়ে লড়াই করে যাওয়া কিছু সংস্থা CGIL(Confederazione Generale Italiana del Lavoro) এবং INCA(Istituto Nazionale Confederale di Assistenza) মেনে নিতে পারে নাই, এবং তারা ইউরোপ ও ইতালির আদালতে বিষয়টি নিয়ে মামলা করে এবং সেই মামলায় বর্তমান ফল অনুযায়ী সরকারকে বর্তমানে অন্যায় ভাবে এই চার্জ বাটিল করতে বাধ্য করা হয়েছে। কাজেই আদালতে এই চার্জ বাটিল করার চূড়ান্ত রায় ঘোষণা করা হয়ে গেছে, এখন সেই সুবাদে সরকারকে দ্রুত পদক্ষেপ নিতে হবে, আশা করা যাচ্ছে কিছুদিনের মদ্ধেই সরকারী বিভিন্ন মন্ত্রণালয় থেকে ইতালির প্রতিটি থানা, ইম্মিগ্রেশন অফিস ও পোস্ট অফিসে বিষয়টির সম্পর্কে জানিয়ে দেওয়া হবে, যাতে করে তারা অভিবাসীদের উপর তাদের রেসিডেন্স পারমিট নবায়ন অথবা নতুন আবেদনের উপর অতিরিক্ত এই চার্জ না গ্রহণ করে।কাজেই উক্ত রায় অনুযায়ী বর্তমানে পেরমেসসো দি সৌজর্ন্যে বা রেসিডেন্স পারমিট নবায়ন অথবা নতুন আবেদনের জন্য আপনাকে পে করতে হবে ৩০,৩৪ ইউরো পোস্ট অফিসের কিট বা প্যাকেট টি পাঠানোর জন্য, ৩০ ইউরো ইলেক্ট্রনিক কার্ড এর মূল্য হিসেবে এবং ১৬ ইউরোর একটি মার্কা দা বল্য বা স্ট্যাম্প এর মূল্য এবং ১,৫০ সেন্ট পোস্ট এর খরচ বাবদ পে করতে হবে।

উল্লেখ্য আমিওপারিতে পূর্বে প্রকাশিত ইউরোপ নিয়ে অনেক প্রয়োজনীয় কিছু লেখার লিঙ্ক এখানে তুলে ধরা হল যা আপনাদের কাজে আসতে পারে।

*ইতালি ও ইউরোপে অবৈধ অভিবাসীরা চাইলে ইতালিতে বৈধ হতে পারেন?কিন্তু কিভাবে বিস্তারিত পড়ুন! এখানে ক্লিক করে।

*ইতালিতে রোড এক্সিডেন্ট হলে কিভাবে ৩০ দিনের মধ্যে ক্ষতিপূরণ পাবো? জেনে নিন বিস্তারিত।এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*ইতালিতে নির্যাতিত নারীরা কিভাবে তাদের অধিকার,হক আদায় করবেন?কোথায় যাবেন?কি করবেন? পার্ট – ১ এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*ইতালিতে ফ্যামিলি ভিসার ফি ১২৫০০ থেকে বাড়িয়ে ৫০ হাজার টাকার মতো ধার্য করা হয়েছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*সেঞ্জেন ভুক্ত ইউরোপের যেকোনো দেশের পাসপোর্ট,রেসিডেন্স কার্ড, ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি ডকুমেন্টস গুলো চিনে রাখুন।এখানে ক্লিক করে।

*ইতালিতে ফ্যামিলি ভিসা ছাড়া কিভাবে দ্রুত স্বামী/স্ত্রী কে টুরিস্ট ভিসায় নিয়ে আসা যায়? জেনে নিন বিস্তারিত এখানে ক্লিক করে। 

* বন্ধ হল ইতালির স্টুডেন্ট ভিসায় আসার পথ। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* কিভাবে ইতালির টুরিস্ট ভিসার জন্য আবেদন করবেন? কি কি লাগবে ইত্যাদি বিষয় জানতে এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

* ইউরোপে প্রবেশ নিষেধাজ্ঞা অথবা এণ্ট্রি ব্যান কি? কি কি কারনে আপনাকে ব্যান করতে পারে? এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

* অবশেষে এপয়েন্টমেন্ট ছাড়াই ইতালির ভিসা আবেদন কেন্দ্র ভিএফএস গ্লোবালে ভিসার আবেদন জমা নিচ্ছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* ইতালিতে ফ্যামিলি ভিসার আবেদনের ক্ষেত্রে পুরাতন সিস্টেম পরিবর্তন করে সম্পূর্ণ নতুন সিস্টেম চালু করা হয়েছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* ইতালিয়ান পাসপোর্ট দ্রুত পাবো কিভাবে?ও ইতালিয়ান নাগরিকত্ব পেতে সে সংক্রান্ত কিছু বিষয় না জানলেই নয়। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

যারা ইউরোপের বিভিন্ন বিষয় নিয়ে সমস্যায় ভুগছেন অথবা ইতালিতে ফ্যামিলি ভিসা নিয়ে নানা ধরণের সমস্যায় ভুগছেন? অথবা দেশে জমা দিয়ে ভিসা পাচ্ছেন না? বা ফ্যামিলি ভিসা থেকে শুরু করে ইতালি ও ইউরোপের যেকোনো ধরণের ভিসা সংক্রান্ত বিষয়ে আইনি সহায়তার জন্য সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করতে পারেন।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩২৭২০৭৮৯০৮ (WIND)  ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 1 comment… add one }
  • s m gofran May 27, 2016, 2:19 am

    tnx for your information….

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com