ইতালিতে সন্তান জন্ম হলে কিভাবে এককালীন ১৭০০ থেকে ২০০০ ইউরো পর্যন্ত পেতে পারি? জেনে নিন বিস্তারিত।

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশাকরি মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে আপনারা সবাই ভালোই আছেন। বন্ধুরা আজকে আমরা আলোচনা করবো যাদের ইতালিতে সন্তান জন্ম হয়েছে তাদের নিয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য। বর্তমানে সমগ্র ইতালি জুড়ে প্রচুর পরিমান বাংলাদেশী তাদের নিজ নিজ পরিবার নিয়ে বসবাস করছেন। এবং আমাদের অনেকেরি ইতালিতে সন্তান জন্মগ্রহণ কড়ছে, আর ইতালিতে সন্তান জন্ম হলে সরকারি সাহায্য সংস্থাকেন্দ্র গুলো থেকে বিভিন্ন ধরনের সাহায্য সহযোগীটা পাওয়া যায়, কিন্তু আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা উক্ত বিষয় গুলো জানেন না? আর তাই আমরা প্রায় সময়ই অনেক ধরনের সুযোগ সুবিধা গুলো থেকে বঞ্চিত হচ্ছি। যাই হোক আমরা চেষ্টা করবো এভাবে ধীরে ধীরে প্রতিটি বিষয় গুলো সম্পর্কে আপনাদের কাছে তুলে ধরতে। যাতে করে আমাদের সাথে সাথে আপনারাও উক্ত বিষয় গুলো সম্পর্কে জানতে পাবেন ও সুবিধা ভোগ করতে পারেন।

ইতালিতে যাদের সন্তান জন্ম হয় তাদের জন্য বেশ কয়েকটি প্যাকেজ রয়েছে। যে প্যাকেজ গুলোতে আবেদনের মাধ্যমে একটি পরিবার তাদের সন্তানের লালন পালন করার ক্ষেত্রে অনেকাংশে উপকৃত হয়ে থাকেন। তার মধ্যে একটি প্যাকেজ এর নাম হচ্ছে “আসসেনিও দি মাতেরনিতা” Assegno di maternità  ( মাতৃত্বকালীন ভাতা ) আপনি এই প্যাকেজটিতে আবেদনের মাধ্যমে সরকারের কাছ থেকে এক কালিন ১৭০০ থেকে ২০০০ ইউরো পর্যন্ত পাবেন। তাহলে আসুন জেনে নেই কিভাবে/কখন ও কি কি লাগবে এই “আসসেনিও দি মাতেরনিতা” তে আবেদন করতে?

“আসসেনিও দি মাতেরনিতা” তে আবেদন করার নিয়মাবলীঃ

১- এই প্যাকেজটিতে আবেদন করতে আপনার স্ত্রীর কার্টা দি সৌজর্ন্য থাকতে হবে, শুধু পেরমেসসো দি সৌজর্ন্য দিয়ে আবেদন করলে কোন লাভ হবে না।

২- আপনার স্ত্রীর নামে একটি ব্যাংক অথবা পোস্ট কার্ড এর ইবান নাম্বার থাকতে হবে।

৩- আপনার স্ত্রীর রেসিদেন্স কার্ড “কার্টা দি ইদেন্তিতা” থাকতে হবে।

৪- সম্প্রতি করা ইসে “ISEE” সার্টিফিকেট লাগবে।

৫- বাচ্চার জন্মের সার্টিফিকেট ও কোদিচে ফিসকালে করিয়ে নিতে হবে আবেদনের পূর্বে।

৬- সন্তান জন্মের ৬ মাসের মধ্যে এই প্যাকেজটির জন্য আবেদন করতে হবে।

৭- আবেদন সরাসরি INPSএর অফিশিয়াল ওয়েব সাইতে গিয়ে অনলাইনের মাধ্যমে নিজে নিজেই করতে পাড়বেন অথবা আপনার এলাকার বিশস্থ ও ভালো কোন CAF এ গিয়ে আবেদন করতে হবে, আবার কিছু কিছু আলাকায় সরাসরি লোকাল কোমুনিতে গিয়ে করতে হয়।

৮- প্রটি বছর টাকার পরিমাণ সরকারি ভাবে প্রকাশিত গ্যাজেট গুলোর মাধ্যমে উল্লেখ করে দেওয়া হয়, যেমন যাদের সন্তান ২০১৪ সালে জন্মেছিলো তাদেরকে সেই সময় ২,০৮২ ইউরো করে দেওয়া হত। কিন্তু ২০১৬ তে এটি কমিয়ে ১,৬৯১ ইউরো করা হয়েছে এবং এই টাকা আপনাকে সর্বচ্চ পাঁচটি কিস্তিতে মাসে ৩৩৮ ইউরো করে দেওয়া হবে। যা পূর্বে এক কালিন দিয়ে দেওয়া হলেও বর্তমানে কিস্তিতে দেওয়া হচ্ছে।

বন্ধুরা “আসসেনিও দি মাতেরনিতা” ছাড়াও রয়েছে “Bonus bebè” বোনাস বেবি, যেটা যে কেউ আবেদন করতে পাড়বেন মানে এর জন্য কার্টা দি সৌজর্ন্য থাকতে হবে না, শুধু পেরমেসসো দি সৌজর্ন্য দিয়েই আবেদন করা যায়, এবং এই প্যাকেজে আবেদন করার মাধ্যমে আপনারা ১৮০ ইউরো করে প্রটি মাসে পাবেন, এবং সন্তান জন্ম হওয়ার পর থেকে পরবর্তী তিন বছর পর্যন্ত পেয়ে যাবেন। এর পর রয়েছে “carta acquisti” কার্টা আকুইস্তি যা আবেদনের মাধ্যমে তিন বছর বয়স পর্যন্ত আপনার সন্তানকে প্রটি দুই মাসে ৮০ ইউরো খরছ করা যাবে এমন একটি ব্যাংক কার্ড দেওয়া হবে। ইত্যাদি বিষয় গুলো নিয়ে আবার অন্য একদিন বিস্তারিত আলোচনা করবো।

উল্লেখ্য আমিওপারিতে পূর্বে প্রকাশিত ইউরোপ নিয়ে অনেক প্রয়োজনীয় কিছু লেখার লিঙ্ক এখানে তুলে ধরা হল যা আপনাদের কাজে আসতে পারে।

* বন্ধ হল ইতালির স্টুডেন্ট ভিসায় আসার পথ। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* কিভাবে ইতালির টুরিস্ট ভিসার জন্য আবেদন করবেন? কি কি লাগবে ইত্যাদি বিষয় জানতে এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

* ইউরোপে প্রবেশ নিষেধাজ্ঞা অথবা এণ্ট্রি ব্যান কি? কি কি কারনে আপনাকে ব্যান করতে পারে? এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

* অবশেষে এপয়েন্টমেন্ট ছাড়াই ইতালির ভিসা আবেদন কেন্দ্র ভিএফএস গ্লোবালে ভিসার আবেদন জমা নিচ্ছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* ইতালিতে ফ্যামিলি ভিসার আবেদনের ক্ষেত্রে পুরাতন সিস্টেম পরিবর্তন করে সম্পূর্ণ নতুন সিস্টেম চালু করা হয়েছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* ইতালিয়ান পাসপোর্ট দ্রুত পাবো কিভাবে?ও ইতালিয়ান নাগরিকত্ব পেতে সে সংক্রান্ত কিছু বিষয় না জানলেই নয়। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

উল্লেখ্য যারা ইউরোপের বিভিন্ন বিষয় নিয়ে সমস্যায় ভুগছেন অথবা ইতালিতে ফ্যামিলি ভিসা নিয়ে নানা ধরণের সমস্যায় ভুগছেন? অথবা দেশে জমা দিয়ে ভিসা পাচ্ছেন না? বা ফ্যামিলি ভিসা থেকে শুরু করে ইতালি ও ইউরোপের যেকোনো ধরণের ভিসা সংক্রান্ত বিষয়ে আইনি সহায়তার জন্য সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করতে পারেন।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND) ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 0 comments… add one }

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com