• Sun. Jul ২৫, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

ইতালীর নামাযের সময় সূচি – মার্চ-এপ্রিল ২০১৬

ByLesar

Mar 11, 2016

আমাদের মধ্যে অনেক মুসল্লি ভাই-বোনেরা প্রবাসে থেকে নানান ব্যস্ততার মাঝেও চেষ্টা করেন পাঁচওয়াক্ত নামায আদায় করতে,যেটি খুব ভালো একটি কাজ এবং আমাদের সকলের এই কাজটি করা উচিত। প্রবাসে থাকার কারণে আমরা শূনতে পাইনা দেশের মতো সুমধুর সেই আযানের সূর যেটি আমরা প্রবাসীদের জন্য খুবীই দুক্ষজনক একটি ব্যাপার। আর তাই আমাদের জন্য প্রবাসে গড়ে উঠা স্থানীয় মসজিদ কর্তিপক্ষ প্রতি মাসে বেড় করে থাকেন নামাযের সময় সূচি যা নির্দিষ্ট স্থানীয় কিছু দোকান থেকে সংগ্রহ করতে পারা যায়, কিন্তু যারা এই দোকান গুলো থেকে দূরে বসবাস করেন তাদের জন্য হয়ে উঠে খুব কষ্টকর একটি ব্যাপার। তাই তাদের কথা চিন্তা করে আমাদের এই ক্ষুদ্র উদ্যোগ এখন থেকে আপনি যেখানেই থাকেন না কেন? আমাদের এই সাইট থেকে আপনি প্রতিমাসের নামাযের সময় সূচি পেয়ে যাবেন, তাও আবার ঘড়ে বসে। এবং আপনাদের জন্য আমাদের রয়েছে আর একটি মহৎ উদ্যোগ, সেটি হলঃ প্রবাসের স্থানীয় মসজিদের ইমাম দ্বারা আপনাদের ইসলাম সম্পর্কে সকল ধরনের প্রশ্ন ও তার উত্তরের বেবস্তা। যেখানে আপনি ঘড়ে বসে ইসলাম জাতীয় যে কোন প্রশ্ন করতে পাড়বেন যেমনঃ পাঁচ ওয়াক্ত নামায পড়তে কি ভাবে কি করতে হবে,হারাম বা হালাল সম্পর্কে, প্রবাসের মাটিতে আপনি কি ভাবে নিজেকে ইসলামিক দৃষ্টিতে পরিপূর্ণ রাখবেন ইত্যাদি ইত্যাদি যে কোন প্রশ্নের উত্তর। আর এর জন্য আমরা একান্ত ভাবে আপনাদের সবার দোয়া ও সহযোগিতা কামনা করছি । কেননা আমি ব্যক্তিগত ভাবে মনে করি প্রবাসের মাটিতে যদি আমরা এরকম একটি উদ্দোগ নিতে পারি সেটি আমাদের অনেক উপকারে আসার সাথে সাথে, প্রবাসে বেড়ে উঠা আগামী প্রজন্মের যারা রয়েছে তাদের জন্য হবে খুবী উপকারি একটি কাজ। কেননা ওদের অনেকেই জানে না কিভাবে পাঁচ ওয়াক্ত নামায আদায় করতে হয় বা  আরো নানান ধরনের প্রশ্ন ও কৌতূহল যা ওদের মনে সব সময় দোলা দিয়ে যায় কিন্তু লজ্জার কারণে ওরা কারো কাছে এই কথা গুলো শেয়ার করতে পারে না, মনে করে আল্লা আমি এতো বড় হয়ে এখন যদি কারো কাছে জিজ্ঞেস করি কিভাবে নামায পড়তে হয়, তাহলে তারা কি বলবে?

সময় সূচি প্রিন্ট করার জন্য ডাউনলোড করুন এখানে ক্লিক করে।

উল্লেখ্য ইতালি,জার্মান,ফ্রান্স,সুইজারল্যান্ড সহ সমগ্র ইউরোপের যেকোনো বিষয়, যেমন ভিসা সংক্রান্ত ও মাইগ্রেসন বিষয়ে সকল তথ্য,ইউরোপের দেশ গুলোতে কিভাবে সরাসরি সরকারী বিভিন্ন মাধ্যমের সাথে সংযুক্ত হয়ে লিগ্যাল ভাবে আসা যায়? ও আসার পর আপনার করনীয় কি? কোথায় জাবেন? কিভাবে কি করবেন? সহ ইউরোপের প্রবাস জীবন যাপন সম্পর্কে যেকোনো ধরনের সাহায্য ও সহযোগীতা পেতে আমাদের পেইজ লাইক দিয়ে রাখতে পারেন। আমাদের অফিসিয়াল ফেসবুক পেজে যেতে এখানে ক্লিক করুন।
এতে করে ইউরোপের যেকোনো দেশে সরকারী ভাবে কোন প্রজেক্ট প্রকাশ হওয়ার সাথে সাথে আপনি আপনার ফেসবুকের ওয়ালে পেয়ে যাবেন।
এবং আপনারা চাইলে সরাসরি আমিওপারি টিম এর সাথে আপনাদের প্রয়োজন অনুযায়ী ইউরোপ সংক্রান্ত যেকোনো বিষয়ে জানার জন্য যোগাযোগ করতে পারেন।
আমাদের সাথে যোগাযোগ করার জন্য এখানে ক্লিক করুন।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Lesar

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *