ইতালিতে আবারো কৃষি ভিসা সহ Decreto Flussi 2016 এর গেজেট প্রকাশিত হতে যাচ্ছে, কয়েকদিনের মধ্যেই।

ইতালির সরকার বরাবরের মতো ২০১৬ তেও নতুন Decreto Flussi 2016 প্রকাশিত করতে যাচ্ছে।যেখানে বিভিন্ন ধরনের ক্যাটাগরি মিলিয়ে সর্বমোট ৩০,০০০ ত্রিশ হাজার কোটা বেঁধে দেওয়া হয়েছে।তবে এর অফিশিয়াল গেজেট এখন পর্যন্ত প্রকাশ করা হয়নি, তবে খুব সম্ভব আগামী সপ্তাহের মধ্যেই আপনাদের মাঝে এর অফিশিয়াল গেজেট প্রকাশ করবে বলে ধারনা করা হচ্ছে।এই বিষয়ে মন্ত্রনালয় থেকে বলা হয়, বিগত বছর গুলোতে বছরের মাঝামাঝী অথবা শেষের দিকে এই ধরনের গেজেট প্রকাশ করা হলেও, চলতি বছরে, বছরের শুরুর দিকেই গেজেটটি প্রকাশ করা হবে। যাতে করে অন্তত কৃষি ভিসায় আবেদন কারীরা এর মধ্যেই আবেদন করে ২০১৬ এর এপ্রিল,মে মাসের মধ্যেই ইতালিতে প্রবেশ করে কাজ শুরু করে দিতে পারে।

আসুন এক নজরে দেখে নেওয়া যাক এবারের দেক্রেতো ফ্লুসসিতে কি কি ধরনের কোটা রয়েছে?

* Decreto Flussi 2016  তে কয়েক হাজার কোটা রয়েছে যেমনঃ যারা নিজ নিজ দেশে কোন একটি বিষয়ে কোর্স করেছেন এবং সেই কোর্স এর উপর ইতালিতে প্রশিক্ষণ নিতে আসতে চান তারা আবেদন করতে পারবেন, যেটাকে আমরা ট্রেইনিং ভিসা বলে জানি।

* বেশ কিছু সংখ্যক কোটা রয়েছে ব্যবসায়ীদের ক্ষেত্রে।তথা যারা ইতালিতে  ব্যবসা করার জন্য আসতে চান তারা বিজনেস ভিসার মাধ্যমে উক্ত Decreto Flussi 2016 এর মাদ্ধমে ইতালিতে আসতে পারবেন।

* ১০০ কোটার মতো বরাদ্দ করা হয়েছে দক্ষিণআমেরিকানদের জন্য যাদের বংশধরের মদ্ধে কেউ ইউরোপিয়ান নাগরিকত্বধিন।

* ১২,০০০ বারো হাজার কোটার মতো বরাদ্দ করে দেওয়া হয়েছে বিভিন্ন ক্যাটাগরির পেরমেসসো দি সৌজর্ন্য থেকে নরমাল কাজের সৌজর্ন্যতে রূপান্তরিত করার। যেমনঃ স্টুডেন্ট দের পেরমেসসো দি সৌজর্ন্য নরমাল পেরমেসসো দি সৌজর্ন্যতে রূপান্তরিত করে নিতে পারবে, যারা বিগত বছর গুলোতে কৃষি ভিসায় এসে টেম্পোরারি পেরমেসসো দি সৌজর্ন্য পেয়েছেন, তারাও তাদের সেই সৌজর্ন্য নরমাল পেরমেসসো দি সৌজর্ন্যতে রূপান্তরিত করার জন্য আবেদন করতে পারবেন, আবার ইউরোপের বিভিন্ন দেশের কাগজ ধারীরাও তাদের ইউরোপিয়ান সেই সব দেশের সৌজর্ন্য কে ইতালিয়ান নরমাল পেরমেসসো দি সৌজর্ন্যতে রূপান্তরিত করার জন্য আবেদন করতে পারবেন।ইত্যাদি আর কিছু ক্যাটাগরি রয়েছে।

* এবং উপরের বিভিন্ন ক্যাটাগরি ছারাও কৃষি কাজের ভিসার জন্য টোটাল ১৩,০০০ তের হাজার কোটা বরাদ্ধ করে দেওয়া হয়েছে।

বন্ধুরা আপনারা জানেন যে বিগত বছর গুলোতে আমাদের পার্শ্ববর্তী দেশ ইন্ডিয়া, পাকিস্তান উক্ত Decreto Flussi গুলোতে আবেদন করতে পারলেও বাংলাদেশ কে ইতালিয়ান সরকাল ব্ল্যাক লিস্তটেড করে রেখেছিলো, এবং চলতি বছরেও বাংলাদেশ Decreto Flussi 2016 তে আবেদন করতে পারবে কি পারবেনা? উক্ত বিষয়ে এখনো স্পষ্ট করে কিছুই বলা যাচ্ছে না। তবে খুব শীঘ্রই আপনারা আমিওপারি টিম এর মাধ্যমে জানতে পারবেন, সরকারের অফিশিয়াল গেজেট প্রকাশ হওয়ার সাথে সাথেই। আর তাই সর্বদা নজর রাখুন আমিওপারির ওয়েব সাইতে।

উল্লেখ্য আপনাদের অনেকের কাজে আসবে এরকম কিছু লিখা ও সমাধান যা ইতিমধ্যে আমিওপারিতে প্রকাশ করা হয়েছে তার লিঙ্ক গুলো আপনাদের জন্য নিন্মে তুলে ধরা হল, যার মাধ্যমে প্রবাস জীবনে আপনারা আপনাদের অনেক ধরনের সমস্যার সমাধান করিয়ে নিতে পারবেন।

*  ইতালিতে পরিবার নিয়ে আসার বিভিন্ন সমস্যার সমাধান করবেন কিভাবে?ইতালিতে ফ্যামিলি ভিসার আবেদনের ক্ষেত্রে পুরাতন সিস্টেম পরিবর্তন করে সম্পূর্ণ নতুন সিস্টেম চালু করা হয়েছে। এবং কিভাবে অতি স্বল্প সময়ের মদ্ধে আমিওপারি টিম এর মাধ্যমে ফ্যামিলি ভিসার কাজ সম্পাদন করবেন? এই লেখাতি পরতে এখানে ক্লিক করুণ।

* ইতালি ও ইউরোপে অবৈধ অভিবাসীরা চাইলে ইতালিতে বৈধ হতে পারেন?কিন্তু কিভাবে বিস্তারিত পড়ুন!! এই লেখাটি পরতে এখানে ক্লিক করুণ।

* ইতালিয়ান পাসপোর্ট দ্রুত পাবো কিভাবে? এই লেখাটি পরতে এখানে ক্লিক করুণ।

* ইতালিতে বাঙ্কার অথবা যেকোনো ব্যবসায় কিভাবে করতে বা খুলতে হয়, অথবা ইতালিতে বিভিন্ন ব্যবসা কিভাবে করা যায় বা খুলতে হয়? এই লেখাটি পরতে এখানে ক্লিক করুণ।

* ডিজিটাল পাসপোর্ট অথবা পাসপোর্ট ছাড়া কিভাবে দেশে যাওয়া যায়? এই লেখাটি পরতে এখানে ক্লিক করুণ।

* ইতালিতে আজ থেকে শুরু হল সকল শ্রেণীর ছাত্র-ছাত্রীর স্কুল ভর্তির কার্যক্রম কিন্তু শুধুই অনলাইনের মাধ্যমে। এই লেখাটি পরতে এখানে ক্লিক করুণ।

এছাড়াও ইতালি,জার্মান,ফ্রান্স,সুইজারল্যান্ড সহ সমগ্র ইউরোপের যেকোনো বিষয়, যেমন ভিসা সংক্রান্ত ও মাইগ্রেসন বিষয়ে সকল তথ্য,ইউরোপের দেশ গুলোতে কিভাবে সরাসরি সরকারী বিভিন্ন মাধ্যমের সাথে সংযুক্ত হয়ে লিগ্যাল ভাবে আসা যায়? ও আসার পর আপনার করনীয় কি? কোথায় যাবেন? কিভাবে কি করবেন? সহ ইউরোপের প্রবাস জীবন যাপন সম্পর্কে যেকোনো ধরনের সাহায্য ও সহযোগীতা পেতে আমাদের পেইজ লাইক দিয়ে রাখতে পারেন। আমাদের অফিসিয়াল ফেসবুক পেজে যেতে এখানে ক্লিক করুন।

এতে করে ইউরোপের যেকোনো দেশে সরকারী ভাবে কোন প্রজেক্ট প্রকাশ হওয়ার সাথে সাথে আপনি আপনার ফেসবুকের ওয়ালে পেয়ে যাবেন।এবং আপনারা চাইলে সরাসরি আমিওপারি টিম এর সাথে আপনাদের প্রয়োজন অনুযায়ী ইউরোপ সংক্রান্ত যেকোনো বিষয়ে জানার জন্য যোগাযোগ করতে পারেন।আমাদের সাথে যোগাযোগ করার জন্য।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND) ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

কিভাবে আমাদের অফিসে আসবেন? কতো নাম্বার বাস/ট্রাম/মেট্রো ধরে? ইত্যাদি জেনে নিতে পারেন এখানে ক্লিক করে?

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 3 comments… add one }
  • mohammad akbar ali chowdhury February 1, 2016, 11:44 am

    i am from bangladesh. how i can apply for Decreto Flussi work visa. if possible pls give me advise & send me full details.

  • shohel February 2, 2016, 4:51 pm

    how to apply please let me known

  • Hasan February 3, 2016, 8:38 am

    পেইজটি অনেক সাহায্যকারী পেইজ। কৃষি ভিসা যদি বাংলাদেশের জন্য উন্মুক্ত করা হয় তাহলে কত টাকা খরচ হতে পারে জানালে খুশি হব। ধন্যবাদ

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com