ইতালিতে ফ্যামিলি ভিসার নুল্লা অস্তায় ভুল থাকলে কি করনীয়?

প্রশ্নঃ আমি ইতালি থাকি, আমি আমার স্ত্রীকে নিয়ে আসার জন্য ফ্যামিলি ভিসার আবেদন করি!! এবং আমাকে তারা নুল্লা অস্তা দিয়ে দেওয়ার পর আমি লক্ষ্য করি যে, সেখানে আমার জেলার নাম shariatpur এর যায়গায় Shariapur লেখা। মানে এখানে টি বাদ পড়ে গিয়েছে, উল্লেখ্য আমি একটি কাফ অফিস থেকে অনলাইনে মাধ্যমে আবেদন করিয়েছিলাম। তখন তারা পূরণ করার সময় এই ভুলটি করেছে। এখন আমি কি করবো? আমার এই নুল্লা অস্তা দিয়ে কি দেশে ভিএফএসে কোন প্রকার সমস্যা করবে? যদি এই বিষয়ে জানাতেন তাহলে খুব উপকৃত হতাম?

উত্তরঃ আমাদের কাছে আপনাদের মধ্যে অনেকেই এই ধরনের বিভিন্ন প্রশ্ন করে থাকেন। আর তাই আজ আমরা আপনাদের কাছে এই সমস্যায় যারা পড়েছেন? তাদের কি করা উচিত? সেই বিষয়ে বিস্তারিত আলোচনা করবো।

অনেক সময় দেখা যায় আমাদের মধ্যে প্রায় ৯০% প্রবাসীরা তাদের ফ্যামিলি নিয়ে আসার আবেদন। বিভিন্ন ইতালিয়ান অথবা বাংলাদেশি ইম্মিগ্রেশন বিষয় নিয়ে কাজ করে!! সেই সকল অফিস থেকে করিয়ে থাকেন। কেননা আপনারা নিজেরা অতটা অভিজ্ঞ নন অনলাইনে। আর তাই ওদের দিয়ে আবেদন করার সময় এরকম ভুল তারা প্রায়ই করে থাকে। আর তাদের ভুলের কারনে আমাদের বিভিন্ন সমস্যায় পরতে হয়। যেমন প্রায় দেখা যায় যে আপনার ফ্যামিলি ফাইল এর আবেদন করার সময় জন্ম তারিখ ভুল হয়ে গিয়েছে, নাম ও আসল নামে ভুল হয়ে রয়েছে, অথবা জেলার নামে ভুল!! ইত্যাদি ভুল গুলো হয়ে থাকে।

যাইহোক এরকম যে কোন ধরনের ভুল গুলো হোক না কেন আপনাকে এই প্রবলেম গুলো ইতালি থেকেই কারেকশন করিয়ে নিতে হবে।

এর জন্য আপনাকে নুল্লা অস্তা হাতে পাওয়ার পর প্রেফেত্তুরাতে গিয়ে ওদেরকে জানাতে হবে এবং ওদের কাছ থেকে ঠিক করিয়ে নিতে হবে। উল্লেখ্য আপনি যদি নিজে নিজে এই সংক্রান্ত ভুলের জন্য প্রেফেত্তুরায় যান। তাহলে আপনাকে তারা হয়তো নাও সংশোধন করে দিতে পারে? তারা আপনাকে বলতে পারে!! এতে কোন সমস্যা হবে না, তুমি বাংলাদেশে কাগজ জমা দাও, যদি কোন সমস্যা হয় তাহলে ইতালিস্থ বাংলাদেশ দূতাবাস থেকে আমাদের ইমেইল করে জানাবে, জানালে তখন আমরা ইমেইলে তাদের জানিয়ে দিবো, ইত্যাদি ইত্যাদি নানা ধরনের ওজুহাত দিয়ে আপনার এই ভুল তারা সংশোধন করিয়ে নাও দিতে পারে। কাজেই আপনি যদি ওদের কথা মতো কাজ করতে যান? তাহলে বাংলাদেশে এই বিষয় নিয়ে আপনাকে ঘুরাতে ঘুরাতে লাইফ শেষ করে ফেলবে। কাজেই যেকোনো ভাবে নুল্লা অস্তার হাতে পাবার পর যদি কোন ভুল থাকে তাহলে বুদ্ধিমানের কাজ হবে সেই নুল্লা অস্তা দেশে জমা দেওয়ার আগেই ইতালিতে ঠিকঠাক করিয়ে নেওয়া। তবে যেহেতু ইতালিতে প্রেফেত্তুরাতে গেলে তারা আপনার কাজটি নাও করে দিতে পারে? সেই ক্ষেত্রে আপনাকে একজন এই বিষয়ে অভিজ্ঞ উকিল এর সাহায্য নিতে হবে। এবং সামান্য কিছু ফি পে করার মাধ্যমে উকিল আপনার এই কাজটি খুব সহজেই করিয়ে দিতে পাড়বে। উল্লেখ্য অভিজ্ঞ ইটালিয়ান উকিল দিয়ে এই কাজ টি করাতে আপনার সময় লাগবে ২০ থেকে ৩০ দিন এর মতো।

আর যাদের সন্ধানে এরকম ভালো কোন উকিল নেই? তারা সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করতে পারেন।আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND) ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 1 comment… add one }
  • m.a.selim June 14, 2015, 8:19 pm

    sir I want to know about Poland country.because Iam applying for student visa.but I don’t know .how it’s accommodation/ transport/educational/ work/PR system/earning money per month/ behaviour of the people/ weather/ etc .plz share to us about those things. with tnx.Selim from Dhaka.

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com