লেখাটা শুধু মাত্র সতর্কতার জন্য কেবল- বিষয় পর্তুগালের ফরমার কলোনি (GOA)গোয়ার ভুয়া কাগজ পত্র বানিয়ে পর্তুগীজ ন্যাশনালিটি করে দেয়া!!

যুবরাজ শাহাদাতঃ আপনারা যারা ইউরোপে আছেন অনেকে ই জানেন ইউরোপে জাল ডকুমেন্টস তৈরির জন্য রোমানিয়া, বুলগেরিয়া অন্যতম। ইউরোপের সব দেশেই কিছু না কিছু চক্র আছে যারা টাকার বিনিময়ে জাল, ভুয়া কাগজ পত্র করে থাকেন, আর এর সাথে বিশেষ করে পাকিস্তানি, ইন্ডিয়ান, কেনিয়ান, নাইজেরিয়ান, আফ্রিকান চক্র কাজ করে এশিয়ান/আফ্রিকান ক্রেতা ধরার জন্য। বেশির ভাগ চক্রের কাজ হয়ে থাকে ফ্রান্স, স্পেন, ইতালি থেকে।

যাই হোক কাজের কথা আসি। গত ২/৩ বছরে পর্তুগালে কিছু লোক ইন্ডিয়ার গুয়ার ( ফরমার পর্তুগীজ কলনিজ ) এর ভুয়া ডকুমেন্ট ( জন্ম সনদ, পর্তুগীজ রেজিস্টেশন কার্ড ) বানিয়ে মোটা অংকের টাকার বিনিময়ে পর্তুগীজ ন্যাশনালিটি পাইয়ে/নিয়ে দেয়ার ব্যবস্থা করে দিয়েছে। যদিও সেটা খুব গোপনে হয়ে থাকে। কিন্তু কিছু বিষয় কোন ভাবেই ছাপিয়ে রাখা সম্বভ না। সত্য প্রকাশ পাবেই।

পর্তুগীজ ফরেইনার ও বর্ডার সার্ভিস – SEF যদিও বিষয়টা জানতে পেরেছে, কিন্তু সঠিক প্রমানাদি সংগ্রহের অপেক্ষায় ছিল। আর আজকে «Livro Mágico» নামের এক অপারেশনের মাধ্যমে কিছু সংখ্যক জায়গায় তারা রেড দিয়েছে, তাতেই বেরিয়ে এসেছে চরম কিছু সত্য!! কিভাবে ইন্ডিয়ানরা ( মুলত ইন্ডিয়ান ভাষাভাষী , বাঙ্গালি, পাকিস্তানি, ইন্ডিয়া ৩ শ্রেণী বুঝানো হয়েছে ) কিভাবে পর্তুগীজ ন্যাশনালিটি নিয়ে থাকে GOA ডকুমেন্টস বানিয়ে।। কম করে হলেও এইসব ইন্ডিয়ান এর মধ্যে ২-৩ শ বাংলাদেশী হবে এই ভাবে ডকুমেন্টস ( স্বপ্নের লাল পাসপোর্ট ) করে নিয়েছে। এদের মাক্সিমাম ই ডেনমার্ক, সুইডেন, নরওয়ে ইউকে থেকে আসা। অনেকে জমা দিয়ে অপেক্ষমাণ আছে পাবেন বলে। সামনে অনেকে জমা দিবেন ভাবছেন!! তাদের কাছে অনুরোধ থাকল এই সব খপ্পরে পড়ে লাইফ টা শেষ করবেন না। পার পেয়ে গেলে জয়ী , কিন্তু একবার ধরা খেয়ে গেলে ঠ্যালা সামলানো মুশকিল হয়ে যাবে কিন্তু??? লিখাটা বাংলা লিখলাম যাতে করে শুধুমাত্র আমাদের বাংলা ভাষাভাষী ভাইয়েরা বুঝতে পারেন, যারা আজকের ইমিগ্রেশনের প্রেস নোটিশ টা পড়ার ইচ্ছে আছে নিচের লিঙ্ক থেকে পড়ে নিবেন।। জানি না এই ব্যাপারে লিখা কার কেমন লাগবে? বাট আমি আমার মতে কেও জেনো এর পাল্লায় না পড়ে সেই জন্য সকলকে সতর্ক করার জন্য লিখলাম। মনে রাখবেন অনেক লিগাল ওয়ে আছে বৈধভাবে ইউরোপের পেপারস করার, যদি ওয়ে জানা থাকে ।। বিষয়টা অনেকটা টা এই রকম ছোটবেলায় বাপের আড়ালে লুকিয়ে সিগারেট খাওয়ার মত, আপনি আমি জান্তেছি বাবা হয়তো জানে না, আমি আপনি সিগারেট খাচ্ছি!! কিন্তু আপনার জানা উচিত আজ  না কাল বাপের সামনে আপনি পরবেন! সিউর।। লিঙ্কটা দিলাম ।।

এখানে ক্লিক করে পড়ে নিতে পারেন।

উল্লেখ্যঃযদি আপনাদের ইউরোপের বিভিন্ন দেশ সম্পর্কে কোন প্রকার হেল্প এর প্রয়োজন হয়? তাহলে আপনারা সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করে বিস্তারিত তথ্য ও সেবা গ্রহণ করতে পাড়বেন। আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND) ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 2 comments… add one }
  • lslam Akirul June 4, 2015, 2:59 am

    Ami bortomane Portugal e achi. Amar visa sho original passport hariee gia chilo bortoman peechi.akhon Portugal er kagojer jonno ki help pete pari aponader theke?
    Ami niomito amiopari lekha gula pori. And er age email korchilam tokhon amar passport chilo na.
    Amake bistarito janale onekupokar hoto please

    Thanks

  • Alamin kabiraj June 4, 2015, 5:18 am

    Vai canada the ki kono worker vissa joma daoya jai.r worker vissa pose sing hote koto somoi lage.akto janaben vai.plz help me.

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com