কাজের অফার ইতালির রোমে পর্যটক মেলায় বিভিন্ন হোটেলে বেঁছে বেঁছে কর্মী নিয়োগ দেওয়া হবে ২০১৫ সালের জন্য।

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশা করি মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে আপনারা সবাই ভালোই আছেন। বরাবরের মতো আমিওপারি টিম আপনাদের জন্য নতুন কিছু কাজ খুঁজে পাওয়ারঅনেক গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে হাজির। তবে আমাদের আজকের বিষয় শুধুমাত্র ইতালি প্রবাসীদের জন্য।

আপনারা যারা ইতালি বসবাস করেন তাদের মধ্যে অনেকেই অবগত রয়েছেন যে, ইতালিতে প্রটি বছর প্রচুর পরিমান পর্যটকদের আনাগোনা রয়েছে। আর তার উপর ভিত্তি করে ইতালিতে বিভিন্ন আবাসিক হোটেল থেকে শুরু করে পর্যটক কেন্দ্রিক প্রতিষ্ঠান গুলো প্রটি বছর গ্রীষ্ম কালে চাঙ্গা হয়ে উঠে এবং সেই সাথে সাথে তারা বিভিন্ন কর্মী নিয়োগ দিয়ে থাকে।

উল্লেখ্য অনেক বড় বড় হোটেল তথা পাঁচ তারকা, চার তারকা বিশিষ্ট হোটেল গুলোর পক্ষ থেকে বাছাই করে করে অভিজ্ঞ কর্মী নেওয়া হয়, তেমনি Fareturismo নামে একটি অর্গানাইজেশন তথা প্রোগ্রাম যারা প্রতি বছর ইতালির বিভিন্ন প্রভিঞ্চিতে হোটেল কর্তিপক্ষ ও যারা কাজ খুঁজছেন? কাজের কর্মীদের একত্রিত করার লক্ষে একটি মিলনমেলার আয়োজন করে থাকে। যেখানে বিভিন্ন হোটেল কর্তিপক্ষ উপস্থিত থেকে কর্মীদের ইন্টারভিউ নিয়ে থাকেন। এবং সেখান থেকে বাছাই করে কর্মীদের বিভিন্ন কাজে সরাসরি হোটেল কর্তিক নিয়োগ দিয়ে থাকে।

Fareturismo প্রটি বছরের ন্যায় এবছরেও তাদের পঞ্চমতম মিলনমেলার আয়োজন করতে যাচ্ছে। যা ২০১৫ সালের ১৮ থেকে ২০ মার্চ তথা বৃহস্পতি ও শুক্রবার রোমের „Fontane – Eur“ এ  অনুষ্ঠিত করতে যাচ্ছে। যেখানে সর্বমোট ১৫০০ জন কর্মীর কাজের ইন্টারভিউ নেওয়া হবে।

উক্ত ইন্টারভিউ অনুষ্ঠানে যে সকল হোটেল গুলো আংশগ্রহণ করবেঃ „Alpitour World Hotels & Resorts, Armani Hotel Milano, Barcelò Hotels & Resorts, Blastness, Bluserena, Forte Village, Hilton, Holiday Inn Nola, Hotel Capo d’Africa, Hotel Invest Italiana, Hotel Valadier, Intercontinental “De la Ville”, Melià Hotels International, Montesano Hotels, NH Hoteles, Niguesa Hotels & Resorts, Hotel Pulitzer, Radisson Hotels, Royal Group Hotels & Resorts, Sheraton Golf Parco de’ Medici, Starwood Hotels & Resorts, TH Resorts, The Church Palace e The Church Village, Visconti Palace Hotel.“

উক্ত ইন্টারভিউ তে ইতালির যে যে এলাকার জন্য কর্মী নেওয়া হবেঃ „Milano, Firenze, Venezia, Napoli, Siena, Vicenza, Capri e Nola (Napoli), Campione d’Italia (Como), Pula (Cagliari) এবং প্রয়োজনে ইতালির বাইরে ইউরোপের অন্যান্য দেশেও তাদের মাধ্যমে কাজের সুযোগ রয়েছে।

উক্ত ইন্টারভিউ তে যে যে কাজের জন্য আবেদন করা যাবেঃ „addetti ai reparti amministrazione, booking, commerciale, congressi, food & beverage; assistente risorse umane, barman, cameriere, chef de partie, chef de rang, commis di cucina, commis di sala, congierge, cuoco, facchino, hostess, junior revenue manager, maitre, manutentore, pasticciere, pizzaiolo, receptionist, sales manager, eventi, executive office, food&beverage, front office, housekeeping, information technology, online distribution, purchasing/acquisti, revenue, risorse umane.“

উক্ত ইন্টারভিউ তথা মিলনমেলার সময়ঃ ২০১৫ সালের ১৮ থেকে ২০ মার্চ তথা বৃহস্পতি ও শুক্রবার। তবে বৃহস্পতি দুপর ২:00 থেকে ৬:০০ টা পর্যন্ত এবং শুক্রবার সকাল ১০:০০ থেকে দুপুর ২:০০ টা পর্যন্ত আবার ৩:০০ টা থেকে ৬:০০ টা পর্যন্ত।

কিভাবে এই মিলনমেলা তথা প্রোগ্রামে আপনি আপনার জন্য একটি ইন্টারভিউ কনফার্ম করতে পাড়বেন? উল্লেখ্য এখানে ইতালি ও ইউরোপের নাম করা বিখ্যাত সকল হোটেল উপস্থিত থাকবে। কাজেই আপনাকে একটু স্মার্ট হতে হবে এসকল কাজে আবেদন করার জন্য। তবে ঘাবড়াবার কোন কারন নেই। আপনি দুই ভাবে আপনার পছন্দ মতো সেখানে কাজের ইন্টারভিউ দেওয়ার ব্যবস্থা করতে পারবেন। ১। সরাসরি অনলাইনে আপনার পছন্দ মতো হোটেল বাছাই করে সেই হোটেলের জন্য আপনার ইন্টারভিউর জন্য বুক দিতে পারবেন,  অথবা ২। আপনার এলাকার Centro per l’Impiego তে সরাসরি গিয়ে ওদের মাধ্যমে ইন্টারভিউ দিয়ে আসতে পারবেন।

Fareturismo এই মিলনমেলার ওয়েব সাইটে যেতে এখানে ক্লিক করুণ।

আর যারা এই প্রোগ্রামের মাধ্যমে সরাসরি অনলাইনের মাধ্যমে আপনার জন্য একটি ইন্টারভিউর বুক দিতে চান তারা এখানে ক্লিক করুণ। সেখানে নিচের ছবির মতো দেখতে পাবেন।

সেখান থেকে VISUALIZZA LE FUGURE RICERCATE ঐ লেখার উপর ক্লিক করুণ। এখন দেখবেন বিভিন্ন হোটেল এর লোগো দেখা যাচ্ছে। সেখান থেকে আপনার পছন্দের হোটেলের লোগোতে ক্লিক করুণ। সেখানে ক্লিক করার পর দেখতে পাবেন সেই হোটেল কর্তিপক্ষ যে যে বিভাগের জন্য কর্মী খুঁজছে তার বিস্তারিত লেখা রয়েছে। সেখানে যদি আপনার জন্য কোন বিভাগ থাকে তাহলে সবার নিচে গিয়ে PRENOTA IL TUO COLLOQUIO  নামে একটি লেখা দেখতে পাবেন। সেখানে ক্লিক করুণ এবং ঐ ফর্ম এ যেভাবে বলেছে সেভাবে আপনার বিস্তারিত দিয়ে আপনার জন্য একটি ইন্টারভিউর বুক দিয়ে রাখেন। উল্লেখ্য এই প্রোগ্রাম এর মাধ্যমে একজন কর্মী দুইটি ইন্টারভিউর জন্য বুক দিতে পারবে। আর যদি আপনার পছন্দের হোটেলে ইতিমধ্যে সকল সিট বুক হয়ে যায় তাহলে আপনাকে PRENOTA IL TUO COLLOQUIO এর পরিবর্তে POSTI TERMINATI দেখাবে এর মানে আপনার আগেই অন্যরা ঐ পোস্ট এর জন্য বুক দিয়ে ফেলেছে। সেই ক্ষেত্রে আপনি অন্য একটি কাজ করতে পারেন। নিচের পদ্ধতি লক্ষ্য করুণ।

যারা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারেন না বা কিভাবে কি করতে হয় জানেন না। তারা Centro per l’Impiego তে সরাসরি গিয়ে ইন্টারভিউ দিয়ে আসতে পারবেন। তার জন্য এখানে ক্লিক করুণ। ক্লিক করার পর আপনি দেখতে পাবেন রোমের সকল Centro per l’Impiego এর ঠিকানা দেওয়া রয়েছে। সেখানে আপনি আপনার এলাকার কাছাকাছি যেটি রয়েছে সেখাতে ক্লিক করে সেখানে দেওয়া ওদের ফোন নাম্বারে ফোন করে জেনে নিতে হবে কবে ও কখন ও কোথায় ওরা আপনাদের ইন্টারভিউর নিবে। উল্লেখ্য ওদের ফোন করে বা সরাসরি গিয়ে বলতে হবে Colloqui di Orientamento al Lavoro Fareturismo। এই কথাটি বললে ওরা আপনাকে বিস্তারিত জানিয়ে দিবে। সবশেষে একটি কথাই বলবো Buona Fortuna.

আর এত সুন্দর করে বুঝিয়ে দেওয়ার পরেও যদি কারো বুঝতে সমস্যা হয় তাহলে আপনারা সরাসরি আমাদের টিম এর সাথে যোগাযোগ করতে পারেন।আর আমাদের সাথে যোগাযোগ করার বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

আর যারা আপনাদের ফেসবুকে আমিওপারির প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 2 comments… add one }
  • md.al-amin rony March 5, 2015, 9:57 pm

    thanks bro.I’m a students of Dhaka college in MA. now I want to go to Cyprus. but I heard by some friends don’t come here here is no job opportunity. please inform us some information about Cyprus job conditions.
    thanks bro.

  • sumaiya March 17, 2015, 2:10 pm

    Vaiya; but rome er kono offer ney? Sob to rome er baire..kindly janaben.

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com