আতঙ্কে কোপেনহেগেন! স্বয়ংক্রিয় গুলির শব্দে প্রকম্পিত রাজধানীর ওসটারব্রু।

মোহাম্মাদ ফয়সাল কোপেনহেগেনঃ কোপেনহেগেনে শেষ কবে এক সাথে এত গুলি বিনিময় ঘটেছিল কেউ মনে করতে না পারলেও বেশ আতঙ্ক বিরাজ করছে রাজধানী শহরে বিশেষত অভিবাসী এলাকাগুলোতে। চারিদিকে চলছে পুলিশের তল্লাশি, উদ্দেশ্য ভক্ওয়েগন কার নিয়ে স্বয়ংক্রিয় অস্ত্র নিয়ে আসা দুই যুবকের খোঁজ। ইতিমধ্যে, পুলিশ থেকে সতর্ক করে বলা হয়েছে কেউ যদি AT 25919 নাম্বার প্লেইট ওয়ালা ভক্ওয়েগন কারটির সন্ধান পায় তাহলে ওদের চার্জ না করে সরাসরি ১১২ নাম্বারে পুলিশকে ফোন করে জানিয়ে দেয় ওদের উপস্থিতি।উল্লেখ্য, সুইডেনের বিতর্কিত কার্টুনিস্ট লারস ভিল্কস, যে আমাদের প্রিয় নবীকে নিয়ে ব্যাঙ্গ করে ২০০৭ সালে কার্টুন এঁকেছিল, সে কার্টুনিস্টের উপস্থিতিতে আয়োজিত ‘Art, Blasphemy and Freedom of Expression’ শীর্ষক আলোচনার এক পর্যায়ে ফ্রান্সের রাষ্ট্রদূত যখন বক্তৃতা দিচ্ছিলেন ঠিক তখন কয়েক জন যুবক একটা ভক্ওয়েগন কার নিয়ে স্বয়ংক্রিয় অস্ত্রে প্রায় ৩০ রাউন্ড মুহুমুহু গুলি ছুড়তে থাকলে শেষ খবর পাওয়া পর্যন্ত প্রায় তিনজন পুলিশ আহত হয়।

উক্ত ঘটনার পরের দিনের খবর >>>>>>>

রেড অ্যালার্টে ডেনমার্ক! নিহত ৩, আহত ৫! পুলিশের গুলিতে হত্যাকারী নিহত!

গতকাল বিকেল ১৫:৩০ মিনিটে সংঘটিত সন্ত্রাসী কর্মকাণ্ডের পর এ পর্যন্ত ডেনমার্কে নিহত তিনজন এবং আহত ৫জন! ডেনিশ পুলিশের ভাষ্য মতে, নিহত তিনজনের একজনকে ডেনমার্কের ইতিহাসের সবচেয়ে ভয়ংকর হত্যাকাণ্ডের সাথে জড়িত যদিও ঘটনাটি এখনো তদন্তের পর্যায়ে রয়েছে এবং প্রকৃত হত্যাকারী কে তা পুরোপুরি নিশ্চিত করা যায় নি।

এদিকে, আজ সকাল ৮ টায় এক প্রেস ব্রিফিং-এ পুলিশ জানান, কোপেনহেগেনের নরব্রু ষ্টেশনে পুলিশের গুলিতে একজন নিহত হয়েছে যাকে গতকালের হত্যাকাণ্ডের সাথে জড়িত বলে মনে করা হচ্ছে।

একনজরে ডেনমার্কের ইতিহাসের ভয়ংকর সন্ত্রাসী হত্যাকাণ্ডঃ
•■ ১৫:৩৩ স্বয়ংক্রিয় অস্ত্র নিয়ে মুহুমুহু গুলি
•■  VW Polo নিয়ে গুলি করে পলায়ন
•■ ওসটারব্রু খিলেভেল স্কুলের কাছে এসে থামায় উক্ত সন্ত্রাসী এবং গাড়িটি ফেলে রেখে প্রাইভেট ট্যাক্সি নিয়ে স্থান ত্যাগ  He stops at Kildevæld School at Østerbro
•■ রাত ১:১১ কোপেনহেগেনের ক্রিস্টাল ষ্ট্রীটে অবস্থিত ইহুদী সিনাগগের বাইরে এসে পুনরায় ওপেন ফায়ার,  গুলিতে একজন নিহত, আহত ২ পুলিশ
•■ ভোর ৫টায় নরব্রু স্টেশনে পুলিশের গুলিতে একজন নিহত, ধারণা করা হচ্ছে নিহত ব্যক্তি ডেনমার্কের সন্ত্রাসী হামলার সাথে জড়িত।

উল্লেখ্য, ডেনমার্কের প্রধানমন্ত্রী গতকাল সাংবাদিক সম্মলনে বললেন, গতকালের হত্যাকাণ্ড ডেনমার্কের ইতিহাসের সবচেয়ে ভয়ংকর হত্যাকাণ্ড। এদিকে, ডেনমার্কের মিত্র আমেরিকা জানিয়েছে সব রকমের সাহায্য করতে আমেরিকা প্রস্তুত। অন্যদিকে, ডেনিশ ইহুদী কমিউনিটি প্রেসিডেন্ট জানিয়েছেন, ওরা ডেনমার্কের এ ঘটনায় শঙ্কিত। অনুষ্ঠানে উপস্থিত থাকা কার্টুনিস্ট লার্স ভিলকস জানিয়েছেন, তার দৃঢ় বিশ্বাস, হামলার মূল লক্ষ্যবস্তু ছিলেন তিনি, তবে ভাগ্যক্রমে বেঁচে গেছেন।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 0 comments… add one }

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com