সম্পূর্ণ ভিন্ন অঙ্গীকে ইতালিয়ান সহ শাড়ী ও লুঙ্গী পড়ে বোলজানোতে বিজয় দিবস উদযাপন।

ইতালির বোলজানো থেকে,জাহাঙ্গীর আলম শিকদারঃ ইতালির বোলজানোতে কলপিং হাঊজে বাংলাদেশ এসোসিয়েশন  বোলজানোর পক্ষ থেকে সভাপতি জয়নাল আবদীনের সভাপতিত্বে এবং বিশেষ অতিথি পাওলা ও অ্যান্ডির উপস্থিতিতে গত ১৬-১২ -২০১৪ তারিখে অনুষ্ঠিত হয়ে গেল বিজয় দিবস ও সাংস্কৃতিক সন্ধ্যা। অনুষ্ঠানের প্রথম পর্বে “সারাহ ত্রেভিজিওলের” “Sarah Trevisiol” উপস্থাপনায়, সভাপতি জয়নাল আবদীনের বক্তৃতার পর বাংলাদেশ সহ বিভিন্ন দেশের লোকজনের উপস্থিতিতে, মির্জা লতিফূল হক ১৬ই ডিসেম্বর ও বাংলা ভাষার ইতিহাস তুলে ধরেন উপস্থিত সবার মাঝে। এর পরপরি দ্বিতীয় পর্বে সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেষণ ও বোলজানো  বাংলা স্কুলের শিশুদের নাচ গানে দর্শক ও শ্রোতাদের মাতিয়ে তোলে বাংলাদেশী শিশুরা। অনুষ্ঠানে ইতালিয়ান সহ বিভিন্ন দেশের লোকজন শাড়ী ও লুঙ্গী পড়ে গানের তালে তালে নৃত্য পরিবেষণ করে। আর সেই নাচ পরিবেষণে শিক্ষা দেয় বাংলাদেশী শিশু শিল্পী সাদিয়া।বাংলাদেশ এসোসিয়েশনের আয়োজনে ও “Sarah Trevisiol” “সারাহ ত্রেভিসিওলের” উপস্থাপনায়, অনুষ্ঠানে সবাই ছিল মুগ্ধ।আর এভাবেই প্রবাসের মাটিতেও আমাদের নিজেদের সংস্কৃতি ধরে রাখার মাধ্যমে, আমাদের ভবিষ্যৎ প্রজন্মের সাথে সাথে ইতালিয়ান দের কাছেও বাংলাদেশ কে তুলে ধরার এ ছিল এক অসাধারন পন্থা।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমার সম্পর্কে তেমন কিছুই বলার নেই। আমি একজন অতি সাধারণ মানুষ। প্রায় ১ যুগ ধরে ইতালির বোলজানো শহরে বসবাস করছি। আর বোলজানোর প্রবাসী বাঙ্গালী কমিউনিটির বিভিন্ন কাজকর্ম গুলো লেখা লেখির মাধ্যমে সবার কাছে তুলে ধরাই আমার প্রধান লক্ষ্য। আমার সম্পর্কে আরও বিস্তারিত জানতে আমার ওয়েবসাইট ভিজিট করতে পারে। My Website: www.jahangirsikder.com

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 0 comments… add one }

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com