ইতালি,ইউরোপ,অস্ট্রেলিয়া,নিউজিল্যান্ড, কানাডা সহ বিভিন্ন দেশে নিজে নিজেই কিভাবে চাকরী খুঁজে পাবেন?আমিওপারির অসাধারন কিছু টিপস।

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশা করি আপনারা মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে ভালোই আছেন। বরাবরের মতো আমাদের টিম আপনাদের জন্য আজকেও অসাধারন কিছু টিপস নিয়ে হাজির। আমরা যারা ইউরোপের বিভিন্ন দেশে বসবাস করছি, অথবা যারা ইউরোপ সহ বিশ্বের বিভিন্ন দেশে জব ভিসায় যাওয়ার জন্য তৈরি হচ্ছেন!! তাদের জন্য আমাদের আজকের এই লেখাটি অনেক বড় ভূমিকা পালন করবে। কেননা আমাদের মধ্যে যারাই উন্নত বিশ্বে চাকরী খুঁজছেন? তারা এখানে দেওয়া টিপস গুলো লক্ষ্য করার মাধ্যমে নিজে নিজেই ইউরোপ সহ উন্নত বিশ্বের যেকোনো দেশে একটি জব খুঁজে নিতে পারবেন। আর এক সময় সবাই কে বলতে পারবেন যে, এখন আমিওপারি নিজে নিজে জব খুঁজে পেতে।

বন্ধুরা তাহলে আসুন এবার কাজের কথায়। বর্তমানে ইন্টারনেটের মাধ্যমে সমগ্র বিশ্ব আমাদের হাতের মুঠোয় অবস্থান কড়ছে। কিন্তু আপনাকে এর যথাযথ ব্যবহার করা জানতে হবে। কেননা ইন্টারনেটের বিশাল দুনিয়ায় আপনি আপনার জন্য সঠিক পথ খুঁজে পেতে হিমশিম খাবেন, যদি না- কোন অভিজ্ঞ ব্যক্তি আপনাকে সাহায্য না করে!!  যাইহোক বর্তমানে আমরা ইন্টারনেটে কোন বিষয়ে খুঁজে পেতে যেমন গুগল মামার সাহায্য নিয়ে থাকি তথা “গুগল সার্চ ইঞ্জিন” এর। তেমনি ইউরোপ ও উন্নত বিশ্বে বিভিন্ন জব খুঁজে পাওয়ার জন্য রয়েছে অনেক গুলো “সার্চ ইঞ্জিন” যেগুলো শুধুমাত্র চাকরী সংক্রান্ত বিষয় নিয়ে তৈরি করা হয়েছে। আর তাই আজ আমরা আপনাদের মাঝে বিশ্বের ও ইন্টারনেট দুনিয়ার সবচাইতে জনপ্রিয় ও সবার কাছে নির্ভর যোগ্য ২২ টি নামকরা চাকরী সংক্রান্ত “সার্চ ইঞ্জিন” এর সাথে পরিচয় করিয়ে দিবো। যেখানে বিভিন্ন দেশের চাকরী খুব সহজেই খুঁজে পেতে পারবেন।

Monster

Monster চাকরী খুঁজে পাওয়ার এই সার্চ ইঞ্জিনটি ১৯৯৪ থেকে বিশ্বের বিভিন্ন দেশের চাকরী সংক্রান্ত বিষয় নিয়ে কাজ করে আসছে। এবং এদের উন্নত বিশ্বের মোট ৪১ দেশে তাদের প্রতিষ্ঠান রয়েছে। এখানে ওয়ার্ল্ড এর প্রায় অনেক দেশের কাজ খুঁজে পাওয়া যায়।

Indeed

Indeed চাকরী খুঁজে পাওয়ার এই সার্চ ইঞ্জিনটি ২০০৫ থেকে বিশ্বের বিভিন্ন দেশের চাকরী সংক্রান্ত বিষয় নিয়ে কাজ করে আসছে। এবং এদের উন্নত বিশ্বের মোট ৫০ দেশে তাদের প্রতিষ্ঠান রয়েছে এবং বিভিন্ন দেশের জনগণের সুবিধার উপর ভিত্তি করে তাদের সার্চ ইঞ্জিনটিতে ২৮ ধরণের ভাষা যুক্ত করা হয়েছে। এখানেও ওয়ার্ল্ড এর বিভিন্ন দেশের কাজ খুঁজে পাওয়া যায়।

Adzuna

এটাও একটি নির্ভর যোগ্য চাকরী খুঁজে পাওয়ার সার্চ ইঞ্জি, তবে এরা মোট ১১ টি উন্নত দেশের সাথে মিলে কাজ করে।

CareerBuilder

এরা মোট ২২ টি উন্নত দেশের সাথে মিলে কাজ করে।

Craigslist

এখানে সব ধরণের কাজের বিজ্ঞাপন দেওয়া ও খুঁজে পাওয়া যায়।

Entertainment Careers

এখানেও সব ধরণের কাজের বিজ্ঞাপন দেওয়া ও খুঁজে পাওয়া যায়।

Find a Crew

এই সার্চ ইঞ্জিনটির মাধ্যমে উন্নত বিভিন্ন দেশের বিমান, জাহাজ ইত্যাদিতে নিয়োগ সংক্রান্ত জব খুঁজে পাওয়া যায়।

Glassdoor

এখানে তারা বিভিন্ন ধরণের ফাংশন ব্যবহার করতে দিয়ে থাকে। যাতে করে যারা চাকরী খুঁজছে? তারা খুব সহজে তাদের গন্তব স্থানে পৌছতে পারে।

Gumtree

এই সার্চ ইঞ্জিনটি ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ায় কাজ খুঁজে পাওয়ার জন্য তৈরি করা হয়েছে।

Jobs.ac.uk

এই সার্চ ইঞ্জিনটি শুধুমাত্র ইংল্যান্ডে জব খুঁজে পাওয়ার জন্য বিখ্যাত।

LinkedIn

এই সার্চ ইঞ্জিনটি অন্যান্য দের তুলনায় একটু ভিন্ন। কেননা এখানে শুধুমাত্র প্রফেশনাল ও উচ্চ লেভেল এর কর্মী দের প্রাধান্য দেওয়া হয়।

Reed.co.uk

এটাও শুধুমাত্র ইংল্যান্ডে জব খুঁজে পাওয়ার জন্য বিখ্যাত।যারা ইংল্যান্ডে জব খুঁজছেন? তাদের জন্য এই সাইটটি অনেক বড় ভূমিকা পালন করবে।

Jobijoba

ইউরোপের বিভিন্ন দেশের জব খুঁজে পাওয়ার জন্য এই সাইটটি অনেক ভালো।

JobUp

শুধুমাত্র সুইজারল্যান্ডে জব খুঁজে পাওয়ার জন্য এই সাইটটি।

Seek

এই সার্চ ইঞ্জিনটি শুধুমাত্র অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে জব খুঁজে পাওয়ার জন্য বিখ্যাত।

TimesJobs

এই সার্চ ইঞ্জিনটি শুধুমাত্র ইন্ডিয়া ও এশিয়ান বিভিন্ন দেশের জব খুঁজে পাওয়ার জন্য বিখ্যাত।

StepStone

ইউরোপের বিভিন্ন দেশের জব খুঁজে পাওয়ার জন্য এই সার্চ ইঞ্জিনটি বিখ্যাত।

Workopolis

এটি কানাডার একটি অফিসিয়াল সার্চ ইঞ্জিন। যেখানে কানাডার যেকোনো ধরণের বিভিন্ন জব খুঁজে পাওয়া যায়।

InfoEmpleo

শুধুমাত্র স্পেনের জব খুঁজে পাওয়ার জন্য একটি একটি বিখ্যাত সার্চ ইঞ্জিন।

Multilingual Vacancies

যারা কয়েকটি দেশের ভাষা বলতে পারেন তাদের জন্য এই সার্চ ইঞ্জিনটি, যেখানে আপনি আপনার ছুটির সময় আপনার ইচ্ছা মতো পার্ট টাইম ও টেম্পোরারি কোন জব খুঁজে পেতে পারেন।

Caterer.com

যারা ক্যাটারিং সেক্টর ও রেস্টুরেন্ট বা টেইকওয়েগুলোতে কাজ করতে ইচ্ছুক তাদের জন্য এটি অনেক গুরুত্বপূর্ণ একটি সার্চ ইঞ্জিন। তবে এখানেও ইউরোপের বিভিন্ন দেশের তুলনায় ইংল্যান্ড এর কাজ বেশি খুঁজে পাওয়া যায়।

 

Canadian Job Bank

শুধুমাত্র কানাডায় জব খুঁজে পাওয়ার জন্য এটাও একটি অসাধারন সার্চ ইঞ্জিন।

বন্ধুরা এই ছিল আপনাদের জন্য আমাদের কিছু টিপস। আসা করি আপনারা যারা ইদিমদ্ধে ইউরোপ রয়েছেন বা যারা ইউরোপ সহ বিশ্বের বিভিন্ন দেশে আসার জন্য জব খুঁজছেন তাদের অনেক উপকারে আসবে। তবে ইউরোপ সম্পর্কে আপনাদের মনে যেকোনো প্রকার প্রশ্ন থাকলে। আপনারা সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করে জেনে নিতে পারেন। আর আমাদের সাথে যোগাযোগ করার বিস্তারিত জানতে এখানে ক্লিক করুণ।

যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন।তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

 

 

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 3 comments… add one }
  • manirul haque sheikh December 10, 2014, 7:42 pm

    sir
    asalaamoalaikum
    imi ek jon Indian amar ekta jobs ar kub dorker mideleast bad a Singapore,Australia,Canada,Europe,USA etc.37years old’s I am BA I hope u suggest me and help me please sir.thanks
    asaalamoalaikum.

  • Abdul Alim January 11, 2015, 9:33 pm

    Amar akta kaj Australia & Canada korte mon say kibabe pabo bolle kusi hobo sar

  • Rafi March 12, 2016, 7:47 pm

    জি সার নিউজিল্যান্ডে কি জব ভিসা পাওয়া যাই কি। আর পাওয়া গেলে কি পরিমান ফিগার লাগতে পারে এবং মেয়াদ কতদিন থাকবে।
    যদি জানান উপকৃত হব

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com