• Sun. Jul ২৫, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

PC থেকে যেকোনো গানকে রিংটোন বানিয়ে আইফোনে নিয়ে নিন খুব সহজেঃ

Bylokman hossain

Nov 6, 2014

পরম করুনাময় আল্লাহর নামে শুরু করছি। আসসালামু আলাইকুম। প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশা করি মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে আপনারা সবাই ভালোই আছেন। আমার আগের পড়বে আমি লিখেছিলাম যে আইফোনের কোন গানকে রিংটোন বানিয়ে কিভাবে ব্যাবহার করা যায়। আজ আপনাদের কম্পিউটার থেকে গান আইফোনে Import করে অথবা আইফোনের মিউজিক থেকে কিভাবে কোন গানকে রিংটোন বানিয়ে সহজেই ব্যাবহার করা যায় তা ভিডিওসহ জানাব।

যা যা লাগবেঃ
http://dl2.itools.hk/dl/iTools0925E.zip থেকে iTools কম্পিউটারে ডাউনলোড করে ইন্সটল করতে হবে। সাথে iTunes ও ইন্সটল থাকতে হবে।
* কম্পিউটারে অথবা আইফোনে গান থাকতে হবে।

আইফোনের গানকে সরাসরি রিংটোন হিসেবে ব্যাবহার করা যায় না কারণ রিংটোন MP3 ফাইল সাপোর্ট করে না। আইফোন m4r ফরম্যাট রিংটোনের জন্য ব্যাবহার করে। প্রথমে iTools ওপেন করে আপনার আইফোন পিসির সাথে সংযোগ করুন। এবার বামদিকে Media তে ক্লিক করে উপরে Import এ ক্লিক করুন। এখান থেকে আপনি যে কয়টা গান চান সিলেক্ট করে আইফোনে নিয়ে আসুন। এভাবে আপনি আইফোনে যেকোনো গানও ভরতে পারবেন। এখন যেইটা রিংটোন বানাবেন তা সিলেক্ট করে Make Ringtone এ ক্লিক করুন। আমি আগে থেকেই জানি তাই শুরু ২৫ সেকেন্ড থেকে শেষ ৫৮ সেকেন্ড সিলেক্ট করে দেখিয়েছি। কিন্তু আপনি আপনার পছন্দমত অংশ সিলেক্ট করে Prelisten এ ক্লিক করে শুনে নিয়ে Save & Import ক্লিক করার সাথে সাথে তা আপনার কম্পিউটারে আর আইফোনে সয়ংক্রিয় ভাবে সেভ হয়ে যাবে। এবার আইফোন Eject এ ক্লিক করে চেক করে দেখুন রিংটোন আসলো কিনা।

আপনাদের আরও ভালো করে বুঝানোর জন্য নিচে একটি ভিডিও দিয়ে দেওয়া হলঃ


যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন।তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *