বিভিন্ন দূতাবাস না গিয়ে অনলাইনেই দেখে নিতে পারবেন বিশ্বের সব দেশের ভিসা বিষয়ক তথ্য!

আমাদেরকে সাধারণত বিদেশ ভ্রমণের বিষয়ে এলেই অনেক দৌর ঝাঁপ দিতেই হয়, কতদিন থাকলে কি ভিসা নিতে হবে কিংবা কোন দেশে কত দিনের জন্য ভিসা ফ্রি আরও কত কি! এবার এসব ঝামেলা মিটিয়ে দিবে অনলাইন ভিত্তিক একটি ম্যাপ সার্ভিস। Visamapper.com নামের ওয়েবসাইট আপনাকে সারা পৃথিবী জুড়ে যেকোনো দেশে ভ্রমণের সকল প্রকার ভিসা সক্রান্ত জটিলতার তথ্য দিবে সেকেন্ডের মাঝেই।এই ম্যাপের মাধ্যমে পৃথিবীর যেকোনো দেশের মানুষ পৃথিবীর যেকোনো দেশে ভ্রমণ করতে হলে তার কি কি জিনিস থাকতে হবে কিংবা কোন ধরণের ভিসা নিতে হবে তা জানতে পারবেন। এমনকি কোন কোন দেশে আপনার দেশ থেকে নির্দিষ্ট কোন দেশে ভ্রমনে আপনার কোন ভিসার প্রয়োজন হবেনা কিংবা কত দিন ফ্রি ভিসায় থাকতে পারবেন এবং ভিসা লাগলেও কতদিন ঐ ভিসায় ভ্রমণ করতে পারবেন সেই সব তথ্যও পাবেন এই সাইটেই।

সাধারণত একজন মানুষ এক দেশ থেকে অন্য দেশে গমন করতে হলে এম্বেসিতে যেতে হত কিংবা যেকোনো ট্র্যাভেল এজেন্টের কাছে অর্থের বিনিময়ে এসব কাজ করিয়ে নিতে হত। visamapper এখন দেশ বিদেশে ভ্রমণকারী পর্যটকদের জন্য বিশেষ সুবিধা নিয়ে আসলো। আপনি ম্যাপ দেখতে হলে এখানে ক্লিক করুন।

তবে সব কথার এক কথা!! এই সাইটটি বসয় তেমন বেশি নয়। তাই এখানে সব ধরণের তথ্য নাও পেতে পারেন। কেননা সাইটটি অনেকটা আপনার,আমার ও আমাদের উপর নির্ভরশীল, মানে আপনি সেখানে গিয়ে  একটি দেশের ভিসা সম্পর্কে জানতে চেয়ে সেই বিষয়ের উপর আপনার অভিজ্ঞটা শেয়ার করতে পারবেন বা সেখানে ঐ সব দেশ গুলোর জন্য কোন তথ্য গুলো নির্ভরযোগ্য সেই বিষয়ে লাইক বা পয়েন্ট দিয়ে তাদের সাহায্য করতে পারবেন। এভাবে একসময় সাইটটি পরিপূর্ণতা অর্জন করবে এবং আমরা খুব সহজেই ভিসা সংক্রান্ত তথ্য ১০০% না হলেও ৫০% জেনে নিতে পারবো।

যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন।তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 1 comment… add one }
  • humayuan kabir January 27, 2016, 4:29 am

    আপনার বিভিন্ন দেশে ভিসা বিষয়ে এই সাইটটি খোলার জন্য প্রথমেই ধন্যবাদ দেই। আমরা অনেকেই বিদেশে যেতে ইচ্ছুক বা বিদেশে আমাদের আত্নীয়স্বজন, বন্ধু-বান্ধব কেও না কেও আছে। কাজেই বিদেশে যেতে চাইলে ভিসা সংক্রান্ত তথ্য নেওয়ার বা না জানার জন্য অনেকেই বিদেশে যেতে চাইনা। আপনার এই সাইটটি থেকে আমরা উপকৃত হব। কোন জামেলো ছাড়াই যেকোন তথ্য এখানে পাওয়া যাবে। ধন্যবাদ।

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com