আগামীকাল ডেনিশ গ্রীনকার্ড কনফারেন্স ২০১৪’ এবং ২রা নভেম্বর বিক্ষোভ সমাবেশ!

মোহাম্মাদ ফয়সাল কোপেনহেগেনঃ ২০০৮ সালের শেষের দিকে ডেনমার্কে চালু হওয়া “ডেনিশ গ্রীনকার্ড স্কিম ” নিয়ে বেশ কয়েক বছর ধরেই চলছে নানা আলোচনা ও সমালোচনা। কিন্তু যতই সমালোচনা থাকুক না কেন, বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা গ্রীনকার্ড ভিসা নিয়ে আসা উচ্চ শিক্ষিত এ বিশাল দক্ষ জনবলকে কিভাবে ডেনিশ মেইনষ্ট্রীম জব মার্কেটে অন্তর্ভুক্ত করা যায় সেদিকে ডেনিশ সরকারের কোন মনোনিবেশ নেই।

২০০৮ থেকে আজ ২০১৪ সালের শেষে এসেও যখন দেখা যাচ্ছে ডেনিশ সরকার গ্রীনকার্ড ভিসা নিয়ে আসা মেধাবী ছেলেমেয়েদের দাবিদাওয়া নিয়ে একেবারে উদাসীন ঠিক তখনই ডেনিশ গ্রীনকার্ড এ্যাসোসিয়েশন সরকারকে আলোচনায় আসতে উৎসাহিত করার লক্ষ্যে আগামীকাল অক্টোবর ২২, রোজ বুধবার কোপেনহেগেন ইউনিভার্সিটি ক্যাম্পাসে (Gammeltoftsgade 15, 1355 København K) গ্রীনকার্ড কনফারেন্স ২০১৪’এর আয়োজন করে।

এ কনফারেন্স ছাড়াও আগামী ২রা নভেম্বর, ডেনিশ পার্লামেন্ট ভবনের সামনে বিক্ষোভ সমাবেশ এবং আগামী ৫ই নভেম্বর ডেনিশ পার্লামেন্টে গ্রীনকার্ড নিয়ে পার্লামেন্ট কমিটির সামনে গ্রিনকার্ড নিয়ে আসা হাজার দশেক ভাইবোনদের সমস্যা নিয়ে এক আলোচনা ও প্রশ্নউত্তর সেশনের আয়োজন করা হয়েছে।

ঠিক এ মুহূর্তে লক্ষ্য একটাই আসন্ন গ্রীনকার্ড সংশোধনীতে যেন একটা কথাই অন্তর্ভুক্ত করা হয়, নতুন গ্রীনকার্ড আইন শুধুমাত্র নতুনদের জন্য (অর্থাৎ যারা ২০১৫ সালের শুরু এ ভিসা নিয়ে আসবে নতুন গ্রীনকার্ড আইন যেন ওদের জন্য কার্যকর করা হয় ) এবং পুরানো আইন যেন পুরানোদের জন্য প্রযোজ্য হয়।

ডেনমার্কে বসবাসরত সকল গ্রীনকার্ড হোল্ডারদের আগামীকালের কনফাররেন্সে আসার এবং আগামী ২রা নভেম্বরে বিক্ষোভ সমাবেশে যোগ দেয়ার বিনীত অনুরোধ করা হল।

উল্লেখ্য ডেনমার্কে গ্রীন কার্ডে নতুন নিয়ম প্রযোজ্য হবে ২০১৫ সাল থেকে। এই বিষয় নিয়ে আমিওপারিতে একটি লেখা প্রকাশ করা হয়েছিলো। আপনারা চাইলে সেই লেখাটি এখানে ক্লিক করে পড়ে নিতে পারেন।তাহলে বিস্তারিত বুঝতে পারবেন।

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন।তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 0 comments… add one }

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com