দেখেনিন আপনার শখের এন্ড্রয়েড চালিত স্মার্টফোনটি আসল না ক্লোন(নকল)?

প্রিয় ডিভাইসটি তথা স্মার্ট ফোনটি আসল না নকল এই নিয়ে চিন্তার শেষ নেই! কেননা আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা ভালো কম্পানির ফোন বেঁছে ক্রয় করতে আগ্রহী, কারন আপনাদের ধারণা ভালো একটি ব্র্যান্ড বা কম্পানির সেট ক্রয় করলে, অনেক দিন টিকসই থাকবে। কিন্তু দুঃখের হলেও সত্য যে, বর্তমানে বাজারে সামসাং গালাক্সি থেকে শুরু করে প্রতিটি কম্পানির ডিভাইসকে হুবুহু নকল করে ক্রেতাদের কাছে চালিয়ে দেওয়া হচ্ছে। উল্লেখ্য ইতিমধ্যে আমিওপারিতে অরিজিনাল এবং নকল Samsung Galaxy S4 কিভাবে চিনবেন?? তা নিয়ে একটি লেখা প্রকাশ করা হয়েছে, যেখানে ভিডিও সহ হাতে ধরে শিখিয়ে দেওয়া হয়েছে ক্রয় করার আগে কিভাবে ক্লোন(নকল) গালাক্সি S4 সনাক্ত করবেন? আমাদের সেই লেখাটি পড়তে চাইলে,এখানে ক্লিক করে পড়ে নিতে পারেন।    

তবে যারা ইতিমধ্যে ক্রয় করে ফেলেছেন তারা নিচের লেখা পড়ে দেখে নিতে পারবেন আপনার বর্তমান স্মার্ট ফোনটির সম্পর্কে।কেননা আমরা সবাই আমাদের শখের ফোনটি নিয়ে চিন্তায় থাকি, আর যে হারে ডিভাইস ক্লোন হচ্ছে তাতে চিন্তা থাকাটাই স্বাভাবিক। যাইহোক চিন্তার দিন ফুরিয়ে আসছে। “AnTuTu Officer” অ্যাপটি ব্যাবহার করে অনায়াসে দেখেনিতে পারেন ডিভাইসের অবস্থা। তবে একটি সমস্যাও আছে এই পরীক্ষা পদ্ধতিতে। আর তা হল এই পরীক্ষাটি করতে আপনার দুটি ডিভাইস ও ইন্টারনেট সংযোগ এর প্রয়োজন হবে। প্রথম ডিভাইসটি এন্ড্রয়েড (যে ডিভাইসটি পরীক্ষিত হবে) এবং দ্বিতীয় ডিভাইসটি এন্ড্রয়েড বা উইন্ডোজ যে কোনটি হতে পারে।

পদ্ধতিঃ
১। নিচে ডাউনলোড লিঙ্ক থেকে অ্যাপটি ডাউনলোড করে ইন্সটল করে নিন প্রথম ডিভাইসে
২। দ্বিতীয় ডিভাইস থেকে y.antutu.com লিংকে প্রবেশ করে প্রথম ডিভাইসে ইন্সটল-কৃত অ্যাপটি রান করুন
৩। দ্বিতীয় ডিভাইস এ প্রদর্শিত “QR code” টি প্রথম ডিভাইস দিয়ে স্ক্যান করলেই ডিভাইসের অবস্থা দেখাবে

অ্যাপটি মূলত নিরাপত্তা প্যারামিটার এর আদর্শ মানের উপর ভিত্তি করে একটি টেস্ট মেশিন হিসেবে কাজ করে। অ্যাপটি দিয়ে নির্ধারণ করা হবে ডিভাইসের হার্ডওয়্যার প্যারামিটার পরিবর্তন করা হয়েছে কিনা। যদি আপনার ডিভাইসটি AnTuTu অ্যাপ ইন্সটল বা QR code স্ক্যান এ ব্যর্থ হয় তাহলে ডিভাইসটি আসল না হওয়ার সম্ভাবনা ৯০%।

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন।তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 0 comments… add one }

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com