গতকাল ইউরোপীয় পুলিশ সংস্থা একযোগে জটিকা অভিযান চালিয়ে বিভিন্ন দেশে জাল ভিসা, ডকুমেন্টস,পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি অপরাধ কর্মে জড়িতের গ্রেফতার করেছে।  

গতকাল ইউরোপীয় পুলিশ সংস্থা ইউরোপোল ইউরোপিয়ান ইউনিয়ন এর প্রায় দেশে ৯ টি একযোগে জটিকা অভিযান চালায় সঙ্গবদ্ধ অপরাধী চক্রকে ধরার জন্য। যারা না কি দীর্ঘদিন যাবত বিভিন্ন দেশে জাল ভিসা, ডকুমেন্টস,পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স, গাড়ি চুরি ও বিভিন্ন অপরাধ কর্মে জড়িত। বিশেষ করে অভিযানের মূল উদ্দেশ্য ছিল রোমানিয়া , বুলগেরিয়ান জাল পাসপোর্ট প্রস্তুত কারি দলকে ধরা। ৯৫০ জন অফিসারের সমন্নয়ে এই অভিযান পরিচালিত হয় জার্মানি, অস্ট্রিয়া , সুইডেন , চেক রিপাবলিক, রোমানিয়া,বুলগেরিয়া, স্পেন , পর্তুগাল, ফ্রান্স, এন্ড গ্রিস। এই অভিযানে কমপক্ষে ১০০ জন কে গ্রেফতার করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তারা ইউরোপের বিভিন্ন দেশের মোট  ১৩৮ টি বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালায় যার মধ্যে  (Austria 4; France 35; Germany 37; Greece 5; Portugal 5; Spain 41; Sweden 11) ইত্যাদি দেশ গুলোয়। এবং এই অভিজানে মোট ১০০ জন অপরাধি (Austria 1; France 28; Germany 4; Greece 6; Portugal 1; Romania 1; Spain 49; Sweden 10) কে বিভিন্নও দেশ থেকে গ্রেফতার করে।

সেখানে তারা মোট ৫৭ টি নকল ডকুমেন্টস (Austria 1; France 5; Germany 13; Greece 2; Portugal 3; Romania 5; Spain 26; Sweden 2) সহ  পাঁচটি আগ্নেয়াস্ত্র, নগদ ২৬ হাজার ইউরো, ১,৯ কেজি ড্রাগস, ১২০০ টি জ্বাল সিগারেট এর প্যাকেট, একটি চোরাই গাড়ি, ৩০০ পিস এর উপরে বিভিন্ন স্বর্ণালঙ্কার ও ঘড়ি সহ গাড়ি চুরির বেশ কিছু  সরঞ্জাম জব্দ করে।

এবং উক্ত অভিযানে তারা জানতে পারে এই অপরাধী চক্র ৩০০ ইউরো থেকে শুরু করে ১৫০০ ইউরোর বিনিময়ে বিভিন্ন দেশের জ্বাল ডকুমেন্টস এর ব্যবসা করে আসছে, এতে এক চক্র ব্যাংক ত্রান্সফার ও ইমেইলের মাধ্যমে বিভিন্ন তথ্য আদান প্রদান করতো এবং সব শেষে কুরিয়ারের মাধ্যমে তৈরি কৃত জ্বাল ডকুমেন্টস নির্দিষ্ট স্থানে পৌঁছানো হত।

যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন।তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 0 comments… add one }

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com