ইতালির বোলজানো প্রভিন্স থেকে বাংলাদেশ সমিতির বনভোজন আয়োজন।

জাহাঙ্গীর আলম সিকদারঃইতালির অন্যান্য প্রভিন্সের মত বোলজানো প্রভিন্সে গত ১৭ আগস্ট বাংলাদেশ সমিতির বাংলা স্কুলের পক্ষ থেকে বনভোজনের আয়োজন করল স্বতঃস্ফূর্ত ভাবে ।যাত্রা শুরু হল ৫২ আসন বিশিষ্ট বাস যোগে বোলজানো প্রভিন্সের পিয়াচ্ছা ভিত্তরিও থেকে ।সে এক আনন্দ ঘন পরিবেশ , ভোর ৫ টা থেকে স্কুলের ছাত্র ছাত্রী অভিভাবক সহ আসা করলেও তা যাত্রা সুরু হয় ৫ টা ৩০ মিনিটের দিকে জার্মানের লুন্সবুরগ লেগুল্যান্ড পার্কে যা শিশুদের জন্য অত্যন্ত আনন্দদায়ক স্থান ।যাত্রাপথে বাসের ভিতর শিশুদের জন্য ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান  কোরআন তেলাওয়াত, গান কবিতা ও পুরস্কার বিতরণী ।বিনোদনে অভিভাবকদেরও ছিল ভরপুর ।

রাত ১১ টার পরে পিয়াচ্ছা ভিত্তরিওতে ফিরে আসেন সকল বনভোজন কারিদের নিয়ে কিন্ত শিক্ষকদের অনুপস্থিতি বাসের ভিতর এক বেদনাদায়ক পরিবেশ ছিল দুরের ভ্রমন বিধায় তাই শিক্ষকদের অনুপস্থিতির কষ্ট মেনে নিয়েই যাত্রা সুরু ছিল তাদের অনুমতিক্রমেই ।কারন সবারই কোন না কোন কারন ছিল ।

সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বাংলাদেশ সমিতির ভারপ্রাপ্ত সভাপতি জাহাঙ্গীর আলম সিকদার, সাধারন সম্পাদক কাউম হুসাইন নিপ্পন ,স্কুল পরিচালনা কমিটির সভাপতি মির্জা লতিফুল হক , বাংলাদেশ সমিতির সহ উপদেষ্টা রমিজদ্দিন বেপারী, সাহা মিজান , সাহা পরান , সহ অনেকেই ।

শিশুদের নিয়ে এ আনন্দ ভ্রমন কে বাংলাদেশ সমিতির ভারপ্রাপ্ত সভাপতি জাহাঙ্গির আলম সিকদার  ধন্যবাদ জানিয়ে বোলজানোর বাংলাদেশী কমিনিটির সবাইকে এক কাতারে এক অভিন্য মতে জাতীয় স্বার্থে ঐক্যবধ্য হওয়ার আহব্বান জানান ।


*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমার সম্পর্কে তেমন কিছুই বলার নেই। আমি একজন অতি সাধারণ মানুষ। প্রায় ১ যুগ ধরে ইতালির বোলজানো শহরে বসবাস করছি। আর বোলজানোর প্রবাসী বাঙ্গালী কমিউনিটির বিভিন্ন কাজকর্ম গুলো লেখা লেখির মাধ্যমে সবার কাছে তুলে ধরাই আমার প্রধান লক্ষ্য। আমার সম্পর্কে আরও বিস্তারিত জানতে আমার ওয়েবসাইট ভিজিট করতে পারে। My Website: www.jahangirsikder.com

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com