আপনার পক্ষে উত্তর দিবে আপনার ইমেইল।

প্রায় সব ই-মেইল ঠিকানায়ই মেইল গ্রহণ করার সঙ্গে সঙ্গে স্বয়ংক্রিয়ভাবে একটি প্রাপ্তি স্বীকার উত্তর পাঠানো যায়। এতে প্রেরক বুঝতে পারেন মেইলটি প্রাপকের ঠিকানায় পৌঁছেছে।
আবার ব্যবহারকারী যদি কয়েক দিন ইন্টারনেট সুবিধার বাইরে থাকেন, সে ক্ষেত্রে আগে থেকে লিখে যেতে পারেন যে তিনি কত দিন পর তাঁর ই-মেইল চেক করবেন এবং উত্তর দেবেন। ফলে কারো যদি জরুরি যোগাযোগের দরকার পড়ে, তাহলে তিনি ই-মেইলের উত্তরের অপেক্ষায় না থেকে অন্য কোনো যোগাযোগ মাধ্যম খুঁজে নেবেন।
জিমেইলে স্বয়ংক্রিয় উত্তর সেট করার জন্য প্রথমে জিমেইল আইডি দিয়ে লগইন করুন।
1. এবার Inbox-এর ওপরে ডান পাশ থেকে Setting-এ ক্লিক করতে হবে। Setting থেকে একেবারে নিচের দিকে Vacation Responder নামের একটা অপশন রয়েছে। এই অপশন ডিফল্টভাবে বন্ধ থাকে। এটিকে প্রথমে চালু করতে হবে। এ জন্য Vacation Responder On লেখা বাটনটিতে ক্লিক করুন। এবার Message  আপনার বার্তাটি লিখে  Save-এ ক্লিক করুন। কোনো ই-মেইল আপনার Inbox-এ আসার সঙ্গে সঙ্গেই খালি বক্সে আপনি যে বার্তাটি লিখবেন, তা স্বয়ংক্রিয়ভাবে তাঁর কাছে যাবে। বার্তাটি পরিবর্তন করারও সুযোগ আছে।

2.ইয়াহুতেও এমন সুবিধা পাওয়া যাবে। এ জন্য অ্যাকাউন্টে প্রবেশ করে মেইলের মূল পেইজের ওপরে থাকা Options-এ ক্লিক করতে হবে। এরপর Mail Options-এ গিয়ে পেইজের বাঁয়ে Vacation Response নির্দিষ্ট করে সময় নির্ধারণ করে OK করতে হবে।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com