আসুন জেনে নেই ইতালিয়ান ও ইউরোপিয়ান দের মধ্যে পার্থক্য, ইতালি VS ইউরোপ

আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা ইউরোপে প্রায় অনেক বছর ধরেই বসবাস করছেন!! কিন্তু ইউরোপের বিভিন্ন দেশের রাজনৈতিক,সামাজিক,সাংস্কৃতিক সহ সেই দেশের মানুষের কর্মকাণ্ড এবং তাদের নিজেদের মধ্যে ব্যবধান সম্পর্কে কোন প্রকার ধারণাই নেই। যেমন ইতালি সম্পর্কেই দেখুন এখানে আমাদের দেশের মতোই কিন্তু প্রতিটি জেলায় নিজ নিজ আঞ্চলিক ভাষা সহ সম্পূর্ণ নিজস্ব রীতি রেওয়াজ রয়েছে। তাই আমাদের অনেকে ইতালিয়ান ভালো ভাষা না জানার কারনে এই বিষয়গুলো উপলব্ধিই করতে পারে না। যাই হোক আজকে আমরা এখানে ইতালি ও ইউরোপের মধ্যে কিছু বাস্তব ব্যবধান তুলে ধরবো। যার মাধ্যমে আপনি খুব অল্পতেই ইতালি ও ইতালিয়ান দের সম্পর্কে অনেক সুন্দর একটি ধারণা পেয়ে যাবেন। আমরা সেই বিষয় গুলো নিচে ভিডিও সহকারে খুব সুন্দর করে তুলে ধরছি।

হাইওয়েঃ প্রথমেই আসি ইতালির হাইওয়ে’ তে। ইউরোপের হাইওয়ে’তে সবাই আইন মেনে চলে এবং খুব বুঝে শুনে গাড়ি ড্রাইভ করে। কিন্তু ইতালির হাইওয়ে’তে কোন নিয়ম কানন কেউ মানে না, যে যার মতো গাড়ি ড্রাইভ করে। পারলে ওরা হাইওয়ের নিদিষ্ট লাইন ছেরে এমারজেন্সি লাইনের মধ্যে দিয়ে চলে যায়। এটা আমাদের দীর্ঘ ১৫ বছরের বাস্তব অভিজ্ঞটা, যা সবাই কম বেশি এর সাথে পরিচিত।

গাড়ি পারকিং করাঃ ইউরোপের অন্যান্য দেশের মানুষ একজন আরএক জনকে ভদ্রতা দেখিয়ে প্রয়োজনে নিজের পারকিং এর জায়গা ছেড়ে দেয়, কিন্তু ইতালিতে ইতালিয়ানরা পাড়রে আপনার পারকিং করা গাড়ীর মাথার উপর তার গাড়ি পারকিং করে দেয়। কতো বার এই পারকিং নিয়ে অনেকের সাথে কথা কাটা কাটি যে হয়েছে তার কোন হিসাব নেই।

প্রিয় পাঠক এরকম আরও অনেক কিছু রয়েছে যার বিস্তারিত নিচের ভিডিওটির মাধ্যমে আপনাদের কাছে তুলে ধরা হয়েছে। কাজেই নিচের ভিডিওটি ভালো করে দেখুন তাহলে সব কিছু নিজে নিজে বুঝে যাবেন। উল্লেখ্য এখানে আমি ইতালিকে খারাপ বা ওদের ছোট করার জন্য কোন কিছু বলিনি। আমি শুধু বাস্তব বিষয়গুলো তুলে ধরলাম।


দৃষ্টি আকর্ষণ—— দৃষ্টি আকর্ষণ—— দৃষ্টি আকর্ষণ—— দৃষ্টি আকর্ষণ—— দৃষ্টি আকর্ষণ

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আপনাদের কাছে আমাদের একটি বিনীত আবেদন!! আপনারা জানেন আমিওপারি সম্পূর্ণ ভিন্ন ও নিঃস্বার্থ ভাবে আপনাদের সেবা দিয়ে যাচ্ছে। এবং আমাদের মূল উদ্দেশ্য আমাদের বর্তমান প্রবাসী ও দেশের ভাই-বোনদের সাথে সাথে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্যে এমন কিছু করে যাওয়া জাতে করে তারা আমাদের মাধ্যমে খুব সহজে চাহিবা মাত্র তারা সমগ্র ইউরোপের তাদের প্রয়োজনীয় সকল  তথ্য সংগ্রহ করতে পারে। এবং আমাদের দেশের পরিবর্তনে অনেক বড় ভূমিকা রাখতে পারে। তাই আমাদের টিম সর্বদা আপনাদের জন্য নতুন নতুন সব প্রয়োজনীয় তথ্য সংগ্রহে অবিরাম ছুটে চলেছে। এবং প্রবাসের মাটিতে থেকেও এরকম কিছু করার সর্বদা চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু আমাদের বর্তমানে এর পিছনে অনেক ব্যয় বেড়ে যাওয়ার কারনে আমাদের পক্ষে বর্তমানে এর খরচ বহন করা অনেকটা কষ্টের হয়ে দারিয়েছে। কাজেই আমরা আপনাদের কাছে অনুরোধ করবো আপনাদের মধ্যে যারা প্রতিষ্ঠিত ব্যবসায়ী রয়েছেন এবং যারা ভালো কাজের জন্য সাহায্য করতে চান, তারা আমাদের এই মহৎ কাজের সাহায্যে এগিয়ে এসে!! আমাদের টিমকে আরও ভালো কিছু করার জন্য অন্নুপ্রানিত ও অর্থিক সাবলন্মি করে তুলতে পারেন। উল্লেখ্য আমাদের সাহায্যকারী চাহিদা মাত্র তার নাম ও ঠিকানা প্রকাশ করা হবে আমাদের সাইটের বিশেষ একটি বিভাগে,এবং সব সময় এটি উল্লেখ থাকবে।

কাজেই যারা আমাদের এই মহৎ কাজে এগিয়ে আসতে চান তারা নিচের অপশন থেকে আমাদের সাহায্য করতে পারেন।




উল্লেখ্য উপরের এই পেমেন্ট অপশনে আপনি পেপাল এর অ্যাকাউন্ট অথবা আপনার যেকোনো ক্রেডিট বা ডেবিট কার্ড দিয়েও আমাদের সাহায্য করতে পারেন। আর যদি কোন প্রকার সমস্যা হয় তাহলে আমাদের কাছে মেইলে যোগাযোগ করতে পারবেন এই এড্রেসে  info@amiopari.com

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 2 comments… add one }
  • mujahid opu July 18, 2014, 11:48 am

    salam!!ami bes kisu din dore apnader site e akta problem feel korsi..apnader upload kora je kono status ar ami only uporer kisu ohonso podte parsi ..jemon ai status ae “ইতালি ও ইতালিয়ান দের সম্পর্কে অনেক সুন্দর একটি ধারণা পেয়ে যাবেন। আমরা সেই বিষয় গুলো নিচে ভিডিও সহকারে খুব সুন্দর করে তুলে ধরছি।”ai tuku pojono podte parsi …ki babe ami ar solution pabo aktu janaben ki ….

    • Lesar July 18, 2014, 5:08 pm

      বাকি লেখাগুলো পড়ার জন্য প লেখার নিচে আপনার ফেসবুক অ্যাকাউন্ট বা জিমেইল এর ইমেইল অ্যাকাউন্ট দিয়ে লগইন করে শেয়ার করতে হবে। শেয়ার করার সাথে
      সাথে বিকি লেখা গুলো পড়তে পারবেন। ধন্যবাদ।

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com