দারুন খবর এখন থেকে রোমের বেশ কইটি মিনার, জাদুঘর, গ্যালারী, উদ্যান এবং বাগান সহ ইত্যাদি এমনটি Colosseo পর্যন্ত ফ্রী ভিজিট করা যাবে!! কিন্তু কিভাবে?

প্রিয় আমিওপারি পাঠক বৃন্দ আশা করি আমরা সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আজকে আমরা আপনাদের জন্য অনেক মজার একটি খবর নিয়ে হাজির হয়েছি। এই খবরটি যারা ইতালির নগরী রোম সহ ইতালির বিভিন্ন অঞ্চলে বসবাস করেন তাদের জন্য এবং তাদের সাথে সাথে সমগ্র ইউরোপে বসবাসকারী বাঙ্গালী প্রবাসীদের জন্য অনেক উপকারি একটি নিউজ। কেননা ইউরোপের মধ্যে ইতালি এমন একটি দেশ যেখানে অনেক সুন্দুর এবং এমন সব ঐতিহাসিক সম্পদ রয়েছে যা দেখার জন্য সমগ্র বিশ্ব থেকে প্রতি বছর লক্ষ্য লক্ষ্য পর্যটক ছুটে আসে। আমাদের মধ্যে অনেক ভাই-বোনেরা রয়েছেন যারা টাকার জন্য এখানকার অনেক আকর্ষণীয় জিনিস গুলো দেখতে পান না।তাই আমরা আজকে আপনাদের এমন একটি খবর জানাবো যা শুনে আপনারা অনেকে খুশী হবেন বলে আমাদের ধারণা।

যাই হোক ইতালির রোমে যত রকমের ঐতিহাসিক ও আকর্ষণীয় সম্পদ রয়েছে যেমনঃ মিনার,জাদুঘর,গ্যালারী,উদ্যান এবং বাগান সহ ইত্যাদি বিষয় গুলো প্রতি মাসের প্রথম রবিবার সাধারণ জনগণের জন্য সম্পূর্ণ ফ্রী করে দেওয়া হয়েছে। এর মধ্যে আমরা কিছুর জিনিস এর নাম এখানে তুলে ধরলাম যেমনঃ  Colosseo,Foro Romano e Palatino,Domus Aurea, il Vittoriano,la Galleria Nazionale d’Arte Moderna e Contemporanea, la Galleria Borghese e il Museo Nazionale di Castel Sant’Angelo, le Terme di Diocleziano, il Pantheon, la Piramide di Caio Cestio, dalle Terme di Caracalla agli Scavi di Ostia Antica,Villa Adriana a Villa d’Este  ইত্যাদি সহ ইতালির রোমে ও রোমের পার্শ্ববর্তী এলাকায় আরও যত রকমের এরকম জায়গা  রয়েছে  , সেখানে যেতে পারবেন একদম ফ্রী। কিন্তু অবশ্যই প্রতি মাসের প্রথম রবিবারেই শুধু এই সুযোগ পাওয়া যাবে। বাকি অন্যান্য দিন প্রবেশ করার জন্য টিকিট ক্রয় করে প্রবেশ করতে হবে। তবে যারা শুধুমাত্র  Colosseo  দেখতে চান তারা সেই দিনে একটু সকাল সকাল ঘর থেকে বের হবেন কেননা এ সম্পর্কে  Mariarosaria Barbera  বলেছেন যে ৩০০০ হাজার এর বেশি পর্যটক কোলোসিয়াম এর ভিতর প্রবেশ করতে পারে না। কাজেই এ ক্ষেত্রে প্রথম তিন হাজার পর্যটক প্রবেশ করার সুযোগ পাবে।

উল্লেখ্য আমিওপারিতে এর আগে কিভাবে ইতালিয়ার ভ্যাটিকান সিটিতে ফ্রীতে প্রবেশ করা যায় তার সম্পর্কে বিস্তারিত নিয়ে একটি লেখা রয়েছে চাইলে এখানে ক্লিক করে সেই লেখাটি পরে নিতে পারেন।


[[ আপনি জানেন কি? আমিওপারি ওয়েব সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা প্রকাশ করার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এই লেখায় ক্লিক করে জানুন এবং  তুলে ধরুন। নিজে জানুন এবং অন্যকে জানান। আর আমাদের ফেসবুক ফ্যানপেজে রয়েছে অনেক মজার মজার সব ভিডিও সহ আরো অনেক মজার মজার টিপস তাই এগুলো থেকেবঞ্চিত হতে না চাইলে এক্ষনি আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিয়ে আসুন এখানে ক্লিক করে। এবং আপনি এখন থেকে প্রবাস জীবনে আমাদের সাইটের মাধ্যমে আপনার যেকোনো বেক্তিগত জিনিসের ক্রয়/বিক্রয় সহ সকল ধরনের বিজ্ঞাপন ফ্রিতে দিতে পাড়বেন বিস্তারিতু জানতে এখানে ক্লিক করুণ। ]]

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 0 comments… add one }

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com