সউদি যায় ফকিরনিরা (!) মাইক-মোশাররফ করিম স্ক্যান্ডালে তোলপাড় (ভিডিও)

মাঈনুল ইসলাম নাসিম : অখ্যাত নাট্যকার মোস্তফা কামাল রাজ রচিত ও পরিচালিত ধারাবাহিক নাটক ‘মাইক’ এর প্রধান চরিত্রে হালের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের বারবার একই কথা ‘‘সউদি আরব যায় ফকিরনিরা, আমার কি টেকার অভাব’’ কমন এই ডায়ালগে সারা বিশ্বের লক্ষ লক্ষ প্রবাসী বাংলাদেশিদের মাঝে তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছে। নাটকে এও বলা হয়েছে ‘‘ফকিরেরা যায় বিদেশে’’। বিদেশ বিভুঁইয়ে মাথার ঘাম পায়ে ফেলা প্রবাসীরাই যেখানে বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি, সেখানে ‘মাইক’ নাটকে অত্যন্ত নোংরাভাবে প্রবাসীদের বিভিন্ন পেশার ধরণ নিয়ে রীতিমতো তামাশা করা হয়েছে। ‘রাবিশ’ এই প্রোডাকশানের বিরুদ্ধে বিশ্বব্যাপী প্রবাসী বাংলাদেশিরা আজ ক্ষুব্ধ। সীমাহীন ক্ষোভে ফেটে পড়ছেন সৌদি আরব প্রবাসী বাংলাদেশিরা।
বিশ্বজুড়ে খেটে খাওয়া প্রবাসীদেরকে পরিকল্পিতভাবে নাটকে হেয় প্রতিপন্ন করায় বাংলাদেশ সরকারের চরম উদাসিনতারও কঠোর সমালোচনা করা হচ্ছে দেশে দেশে। নাটক বা সিনেমা যে কোন মিডিয়াতে প্রবাসীদের ‘আন্ডারমাইন’ করা আইন করে বন্ধ না হলে এবং ‘মাইক’ নাটকের অভিনেতা মোশাররফ করিম সহ সংশ্লিষ্ট প্রযোজক পরিচালক রচয়িতার দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা না হলে ২৬ লাখ বাংলাদেশি অধ্যুষিত মধ্যপ্রাচ্যের পেট্রোলিয়াম সমৃদ্ধ দেশ সৌদি আরব থেকে বাংলাদেশে রেমিটেন্স প্রেরণ বন্ধ রাখার হুশয়ারি দেয়া হয়েছে। কয়েকটি শহরে ইতিমধ্যে প্রতিবাদ সভাও অনুষ্ঠিত হয়েছে।
১৫ মে বৃহষ্পতিবার এই প্রতিবেদকের সাথে কথা হয় রাজধানী রিয়াদ, বন্দরনগরী জেদ্দা, পবিত্র নগরী মক্কা-মদিনা সহ দাম্মামের বেশ ক’জন কমিউনিটি নেতৃবৃন্দের সাথে। মোশাররফ করিম সহ ‘মাইক’ নাটকের পুরো ইউনিট প্রকাশ্যে ক্ষমা না চাইলে রাজধানী রিয়াদের বাংলাদেশ দূতাবাস ঘেরাও কর্মসূচী ঘোষণা করা হবে বলে জানান তাঁরা। প্রবাসী কল্যান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন ও তাঁর মন্ত্রণালয়ের রহস্যজনক নিরবতায় উদ্বেগ প্রকাশ করে নেতৃবৃন্দ জানান, ‘‘নাটক-সিনেমা অবশ্যই জীবনের প্রতিচ্ছবি কিন্তু সস্তা বিনোদনের নামে এসব মাধ্যমে প্রবাসীদের হেয় প্রতিপন্ন করা আইন করে বন্ধ করতে হবে এবং এই দাবি বাস্তবায়নে আমরা অচিরেই মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করবো’’।
এদিকে সৌদি আরবের সীমানা পেরিয়ে ইউরোপ-আমেরিকা-কানাডা কোরিয়া-জাপান অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সহ অর্ধ শতাধিক দেশ থেকেও প্রবাসীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখাচ্ছেন বিভিন্ন স্যোশাল মিডিয়াতে। ফেসবুক জুড়ে চলছে তোলপাড়। ‘মাইক’ নাটকে ‘বস্তাপঁচা ডায়ালগ’র পাশাপশি প্রবাসীদের বিভিন্ন পেশাকে নেক্কারজনকভাবে খাটো করে চরম তামাশার নিন্দা জানিয়েছেন বিভিন্ন পেশার লোকজন। পাশাপাশি কোন রকম যাচাই বাছাই না করে ‘মাইক’ নাটক সম্প্রচার করে অপকর্মের অংশীদার হওয়ায় এটিএন বাংলারও কঠোর সমালোচনা করা হয়েছে বিভিন্ন দেশে।


[[ আপনি জানেন কি? আমিওপারি ওয়েব সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা প্রকাশ করার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এই লেখায় ক্লিক করে জানুন এবং  তুলে ধরুন। নিজে জানুন এবং অন্যকে জানান। আর আমাদের ফেসবুক ফ্যানপেজে রয়েছে অনেক মজার মজার সব ভিডিও সহ আরো অনেক মজার মজার টিপস তাই এগুলো থেকেবঞ্চিত হতে না চাইলে এক্ষনি আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিয়ে আসুন এখানে ক্লিক করে। এবং আপনি এখন থেকে প্রবাস জীবনে আমাদের সাইটের মাধ্যমে আপনার যেকোনো বেক্তিগত জিনিসের ক্রয়/বিক্রয় সহ সকল ধরনের বিজ্ঞাপন ফ্রিতে দিতে পাড়বেন বিস্তারিতু জানতে এখানে ক্লিক করুণ। ]]

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 0 comments… add one }

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com