• Sun. Jul ২৫, ২০২১

আমিওপারি ডট কম

ইতালি,ইউরোপের ভিসা,ইম্মিগ্রেসন,স্টুডেন্ট ভিসা,ইউরোপে উচ্চ শিক্ষা

ডেনমার্ক ভিসা এক্সটেনশনের নতুন সময়সীমা ২ থেকে বাড়িয়ে ৩ মাসে নির্ধারণ!

Byadilzaman

May 13, 2014

অন্যান্য দেশের অভিবাসী কিংবা স্টুডেন্টরা কেমন আছেন সে সম্পর্কে কোন মন্তব্যে না গিয়ে এটা জোর দিয়ে বলা যায়, ডেনমার্কে বসবাসরত অভিবাসীদের রীতিমত আতঙ্কে দিন কাটাতে হয়। অভিবাসন সংক্রান্ত নতুন আইন আসছে কিনা, কিংবা এদেশে বসবাসরত সকলেই জানেননা ভিসা বাড়ানোর সময়সীমা কত দিন পর্যন্ত লাগতে পারে ইত্যাদি ইত্যাদি। এমনও উদাহরণ আছে ভিসা এক্সটেনশনের জন্য অপেক্ষা করছেন অনন্তকাল! এক বছরের ভিসা বর্ধিতকরণে ডেনিশ ইমিগ্রেশনের বছরের অধিক সময় নেয়ার উদাহরন অসংখ্য।

তো ডেনিশরা কাউকে প্রকৃত ব্যাখ্যা দেন না কিংবা দিতে বাধ্য থাকে না এবং কেউ যদি তর্কে লিপ্ত হয় (অবশ্য প্রায় সবাই ভয়ে থাকে, তর্ক জুড়িয়ে দিলে না জানি আবার ভিসা রিফিউজ করে কিনা!) তখন ওদের সাফ জবাব,”Vi arbejdede hårdt” অর্থাৎ আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করছি। অনেক সময় পৃথিবীর একমাত্র আজব দেশ মনে হয় ডেনমার্ককে।

এদিকে, এতদিন ধরে ভিসা এক্সটেনশন সর্বোচ্চ দুই মাস পূর্বে আবেদন করতে করার নিয়ম ছিল এবং গত মে মাসের এক তারিখ থেকে সেটি দুই মাসের স্থলে তিন মাস করা হয়েছে উদ্দেশ্য হল যাতে যথা সময়ে এবং সার্ভিস গোল অনুযায়ী ভিসা এক্সটেনশনের কাজ সম্পাদন করা যায়।

আপনি কি ভিসা এক্সটেনশনের আবেদন করতে যাচ্ছেন? যেহেতু এখন থেকে তিন মাস পূর্বেই আবেদন পত্র জমা দিতে পারবেন, আর দেরি না করে এখনই আপনার ভিসা এক্সটেনশনের আবেদন জমা দিয়ে আসুন।

[[ আপনি জানেন কি? আমিওপারি ওয়েব সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা জমা দেওয়ার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এই লেখায় ক্লিক করে জানুন এবং  তুলে ধরুন। নিজে জানুন এবং অন্যকে জানান। আর আমাদের ফেসবুক ফ্যানপেজে রয়েছে অনেক মজার মজার সব ভিডিও সহ আরো অনেক মজার মজার টিপস তাই এগুলো থেকেবঞ্চিত হতে না চাইলে এক্ষনি আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিয়ে আসুন এখানে ক্লিক করে। এবং আপনি এখন থেকে প্রবাস জীবনে আমাদের সাইটের মাধ্যমে আপনার যেকোনো বেক্তিগত জিনিসের ক্রয়/বিক্রয় সহ সকল ধরনের বিজ্ঞাপন ফ্রিতে দিতে পাড়বেন বিস্তারিতু জানতে এখানে ক্লিক করুণ। ]]

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *