No number/private number ইত্যাদি দিয়ে যদি কেউ ফোন করে তখন কীভাবে তাদের নাম্বারটি বের করবেন? দেখুন আমিওপারির টিপস সম্পূর্ণ ফ্রি।

আমাদের মধ্যে অনেকেই রয়েছে যারা তাদের নাম্বার লুকিয়ে আপনাকে বিরক্তিকর কল করে থাকে, আবার অনেক সময় আপনার পছন্দের মানুষটিও আপনার সাথে এই কাজটি করতে পারে। তবে যাই হোক তাদের সেই দিন আর নেই। আপনাদের জন্য আমিওপারি টিম এর সমাধান নিয়ে হাজির। আপনি আমাদের দেখানো এই পদ্ধতি অনুকরন করলে এখন থেকে আপনার কাছে করা প্রতিটি কলের নাম্বার জেনে নিতে পারবেন।

তবে আমাদের এই টিপস শুধুমাত্র এখানে তালিকা ভুক্ত দেশ গুলোর Italy, Germany, Portugal, Luxembourg, Sweden, Finland, Usa, Spain, Switzerland,United Kingdon জন্য প্রযোজ্য তবে আমরা আজকে আপনাদের ইতালি প্রবাসীরা কীভাবে কি করবেন তা নিয়ে বিস্তারিত আলোচনা করবো তবে অন্যান্য দেশের জন্যও সেই একি পদ্ধতি। বন্ধুরা তাহলে আসুন শুরু করা যাক।

এই কাজটি করার জন্য একটি ওয়েবসাইট রয়েছে যারা সম্পূর্ণ ফ্রিতে আমাদের এই সেবাগুলো প্রদান করে থাকে আর তাই আজ আমরা তাদের সাহায্য নিবো। প্রথমেই আপনাকে তাদের ওয়েবসাইটে যেতে হবে, তাদের সাইটের নাম হচ্ছে Whooming এখানে ক্লিক করে ওদের সাইটে যেতে পারবেন

যা যা করতে হবে?

১- ওদের ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন/রেজিস্ট্রেশন করতে হবে ( এখানে নিবন্ধন/রেজিস্ট্রেশন বলতে নাম মাত্র শুধু আপনার একটি ইমেইল এড্রেস প্রয়োজন এখানে ওদের সাইটে রেজিস্ট্রেশন করার জন্য আপনার নাম বা ঠিকানা ইত্যাদি কোন কিছু দেওয়ার প্রয়োজন নাই। শুধু আপনার ইমেইল দিয়ে রেজিস্ট্রেশন করুণ।) ওদের সাইটে আপনার ইমেইল দিয়ে রেজিস্ট্রেশন করার জন্য এখানে ক্লিক করুণ। তাহলে নিচের ছবির মতো দেখতে পাবেন নিচের চিত্রটি দেখুন।

ওখানে আপনার ইমেইল দিন তারপর Captcha নাম্বারটি দিয়ে Registrati নামক বাটনে ক্লিক করুণ। করার পর আপনার ইমেইল ওপেন করে দেখুন ওরা আপনাকে একটি মেইল পাঠাবে যেখানে ওরা আপনাকে একটি পাসওয়ার্ড দিবে। সেই পাসওয়ার্ড ও আপনার দেওয়া ইমেইল দিয়ে ওদের সাইটে লগ ইন করতে পারবেন। নিচের ছবিটি দেখুন।

২- এবার আপনি উপরে উল্লেখিত যে দেশের জন্য এটি একটিভ করাতে চান সেই দেশের জন্য ওদের একটি ফ্রি নাম্বার রয়েছে যেমন ইতালির জন্য ওদের ফ্রি নাম্বারটি হচ্ছে  0694802015  আপনার মোবাইল দিয়ে ওদের এই ফ্রি নাম্বারে একটি কল করে আপনার মোবাইলের নাম্বারটিতে ওদের এই সার্ভিস এর সেবা পাওয়ার জন্য ভেরিফাই করাতে হবে। যেমন আপনি যদি  TIM, Vodafone বা Wind  এর গ্রাহক হলে আপনার মোবাইলে দিয়ে এই নাম্বার টি ডিজিট করুণ  **67*0694802015#  আর যদি এর গ্রাহক হন তাহলে আপনার মোবাইল দিয়ে এই নাম্বার টি ডিজিট করুণ   **67*0694802015*11#  এবং যদি আপনার ফিক্সড ফোন টিতে এই সেবা চালু করাতে চান তাহলে আপনার ফিক্সড ফোন থেকে এই নাম্বার টি ডিজিট করুণ  *22*0694802015# এই নাম্বারে কল করার সাথে সাথে ওরা আপনার মোবাইলের ডিসপ্লেটে একটি মেসেজ দিয়ে জানিয়ে দিবে যে এখন থেকে আপনার মোবাইল ওদের এই ফ্রি সেবা গ্রহন করার জন্য তৈরি।

৩- ব্যাস আপনার কাজ শেষ!! এবার আপনি যখনি দেখবেন যে কেউ আপনাকে No number/private number/unknown number ইত্যাদি থেকে কল দিচ্ছে!! তখন আপনি ওদের কল রিসিভ না করে কেটে দিন। কেটে দেওয়ার কিছুক্ষন পর আপনার ইমেইল চেক করুণ দেখবেন Whooming এর পক্ষ থেকে আপনাকে মেইল করে জানিয়ে দিবে কে বা কারা এবং কোন নাম্বার দিয়ে তারা আপনাকে কল দিয়েছিলো।

প্রিয় আমিওপারি পাঠক বৃন্দ পূর্বে আমিওপারিতে এই মোবাইল অপারেটর নিয়ে আর একটি গুরুত্ব পূর্ণ লেখা ও টিপস রয়েছে যা আপনাদের অনেক কাজে লাগতে পারে। আমাদের সেই লেখাটি পড়তে চাইলে এখানে ক্লিক করে পরে নিতে পারেন। এবং এরকম আরো মজার মজার টিপস পেতে আমাদের সাথেই থাকুন আমাদের পরিবারের একজন সদস্য হয়ে।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 0 comments… add one }

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com