ইতালির রাজধানী রোমে অনুষ্ঠিত হচ্ছে ৫ দিন ব্যাপী বৈশাখী মেলা, সাথে জেনে নিন আরো দুইটি মেলার সময় ও স্থান।

শাইরা হোসেন রানীঃ বিশ্বের অন্যান্য দেশের মতো ইতালির রাজধানী রোমে অনুষ্ঠিত হচ্ছে ৫ দিন ব্যাপী বৈশাখী মেলা। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর বাংলা টাউন তরপিনারতারা সংলগ্ন শহীদমিনার পার্কে প্রবাসী বাংলাদেশীদের বিপুল উপস্থিতিতে মেলা প্রাঙ্গনে খুঁজে পাওয়া গেছে একটি খুদ্র পরিসরে বাংলাদেশ। মেলায় শিশু কিশোর থেকে শুরু করে বয়স্করাও বাঙ্গালিয়ানায় সেজে মেলায় উপস্থিত হয়। মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীও শিল্পীদের পাশাপাশি ছিল বাংলাদেশ থেকে আগত প্রখ্যাত যাদুকরের মনমুগদ্ধকর যাদু। মেলায় দেশিও খাবারের সুবাস মুহূর্তেই দেশের কথা মনে করিয়ে দিচ্ছিল। চটপটি,হালিম,জিলাপি,ঝালমুড়ি ইত্যাদি প্রবাসী বাঙ্গালীসহ আগত অতিথিদের মুগদ্ধ করেছিল। মেলা কমিটির প্রধান মুখপ্রাত্র ইমদাদুল হক মিরদার সঞ্চালনায় অতিথিদের বরণ করে নেন মন্সুর আহমেদ শিপু। মেলার আনুষ্ঠানিক উদ্ভদন কালে রাষ্ট্রদূত এর পাশে উপস্থিত ছিলেন ইতালিও আওয়ামীলীগ এর সভাপতি হাজী ইদ্রিস ফরাজি, সাধারণ সম্পাদক হাসান ইকবাল, ইতালির বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খন্দকার নাসির উদ্দিন। বিস্তারিত দেখুন নিচের ভিডিওটিতে। উল্লেখ্য এই মেলার পরপরি রোমে আরো দু’টি মেলায় আয়োজন করা হয়েছে। যার একটি আগামী ৯ মে থেকে ১২ই মে রোমের সেন্তসেল্লি পার্কে অনুষ্ঠিত হবে এবং এটি আয়োজন করছেন ইতাল বাংলা সমিতি ও বৃহত্তর কুমিল্লা সমিতির পক্ষ থেকে( এ মেলা সম্পর্কে আরো বিস্তারিত জানতে এখানে ক্লিক করুণ) । এবং এর পরের মেলাটি অনুষ্ঠিত হবে আগামী ১৪ই মে থেকে ২০ই মে রোমের ভিত্তরিও পার্কে এবং এটি আয়োজন করছেন ভিল্লাজ্জিও এসকুইলিনো অনলুস সমিতির পক্ষ থেকে। 

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 0 comments… add one }

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com