ব্রেকিং নিউজ রোমে পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে চাপা উত্তেজনা দেখুন ভিডিওটি

ইতালির নগরী রোমের via Veneto e piazza Barberini  সহ আরো বিভিন্ন এলাকার সেই স্থানে বসবাস কারীদের জন্য আজকের দিনটি “১২-এপ্রিল-২০১৪” ছিল অনেক ভয়াবহ একটি দিন। সমগ্র ইতালি থেকে এখানে বিক্ষোভকারীরা এসে জড়িত হয়। তাদের এই বিক্ষোভ করার মূল উদ্দেশ্য ছিল ইতালিতে সাধারণ মানুষের নিরাপত্তাহীনতা এবং সাধারণ জনগণের উপর সরকারের একের পর এক কঠোরতা আরোগ করা কে প্রতিহত করা। আর তাই এটি ছিল অনেক উত্তেজনা মূলক বিক্ষোভ যা আমাদের বাংলাদেশকেও হার মানায়। এই বিক্ষোভে ইতালির বিভিন্ন রাজনৈতিক সংগঠন সহ অন্যান্যরা অংশগ্রহণ করেন।

এবং তারা সবাই মিলে নীল রঙ্গের পোশাক পরিধান করে এর প্রতিবাদ করেন সাথে লাঠি ও টিয়ার গ্যাস অকার্যকর করার যন্ত্রাংশ সহ। এবং এক পর্যায় নীল রঙ্গের পোশাক ধারী বিক্ষোভকারীরা উত্তেজিত হয়ে উঠলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে টিয়ার গ্যাস নিক্ষেপ ও লাঠি পেটা করেন। এবং তানা ৪ ঘণ্টার মতো পুলিশের সাথে ধস্তাধুস্তি চলে। এতে এক ব্যক্তির তার হাত হারান এবং আমিওপারি টিম এর রিপোর্টটি করার সময় পর্যন্ত ১১৪ জন মারাত্তক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে। এতে ২০০০০ হাজার বিক্ষোভকারী ইতালির বিভিন্ন নগরী থেকে অংশগ্রহন করেছে। যে যে এলাকায় এই বিক্ষোভ করা হয়েছে তার মধ্যে Corso d’Italia, via Piave, via XX Settembre, largo di S. Susanna, via Barberini, piazza Barberini, via Veneto, via del Tritone, via del Traforo, via Nazionale, piazza della Repubblica, viale de Nicola, via Solferino, via S. Martino della Battaglia, piazza Indipendenza, viale Castro Pretorio, viale del Policlinico per tornare poi, in serata, a piazzale di Porta Pia ইত্যাদি উল্লেখ যোগ্য। যদিও বিক্ষোভকারীরা সকাল থেকে এখানে জড়ো হওয়া শুরু করেন কিন্তু বিকাল ০৫:৪০ এর দিকে শুরু হয় পুলিশের সাথে যুদ্ধ। নিচে এর একটি ভিডিও তুলে দেওয়া হল।


*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 0 comments… add one }

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com