Decreto Flussi 2014 বা সিজনাল ভিসার অফিসিয়াল গ্যাজেট প্রকাশিত!! ৪ এপ্রিল ২০১৪ সকাল ৯টা থেকে ফর্ম পূরণ করা যাবে।

প্রতি বছরের ন্যায় এবারেও ইতালির সরকার আনুষ্ঠানিক ভাবে Decreto Flussi 2014  বা সিজনাল ভিসায় কাজের জন্য ইতালিতে কর্মী প্রবেশ করার অফিসিয়াল গ্যাজেট প্রকাশিত করেছে।আজকে তাদের অফিসিয়াল সাইটে এই নিউজটি প্রকাশ করা হয়। যদিও এবছরের সিজনাল বা মৌসুমে ভিসার ঘোষণার ক্ষেত্রে একটু দেরি হয়ে গিয়েছে, তবে যাতে করে খুব দ্রুত ভাবে সকল কাজ সম্পাদন করা যায় সেই ক্ষেত্রে সরকারি বিভাগ গুলো বিশেষ ভাবে কাজ করবে বলেও জানিয়েছে। এবং আগের তুলনায় এবারের কাজের প্রক্রিয়া বা আবেদন কারীদের খুব দ্রুত উত্তর দেওয়া হবে। যাতে করে আবেদন কারীগণ সময়ের মধ্যেই, মানে গরম শেষ হওয়ার আগেই ভিসা সংক্রান্ত সকল কাজ সম্পাদন করে ইতালিতে প্রবেশ করতে পারে এবং নির্দিষ্ট সময়ের মধ্যে কাজে যোগ দিতে পারে।

এবারে মোট ১৫,০০০ হাজার কর্মী প্রবেশ করতে পারবে। তার মধ্যে ১০০০০ কোটা মৌসুমে কাজের জন্য। এবং ৩০০০ কোটা সংরক্ষিত, মানে যারা সিজনাল ভিসায় এর আগেও ইতালিতে কাজ করে দেশে ফেরত গিয়েছে। এবং বাকি ২০০০ কোটা হচ্ছে নরমাল কাজের ভিসা  l’EXPO 2015 এর জন্য বরাদ্দ করা হয়েছে, তবে এই ২০০০ নরমাল কাজের জন্য আপাদত অ্যাপ্লাই করা যাবে না এর জন্য  ministeri dell’interno e del lavoro এর নতুন নির্দেশাবলীর জন্য অপেক্ষা করতে হবে।

আবেদন কারীরা আগামীকাল ০৪-এপ্রিল-২০১৪ সকাল ৯ টা থেকে অনলাইনের মাধ্যমে তাদের আবেদন করার ফর্ম পূরণ করতে পারবে (ফর্ম পূরণ করার অফিসিয়াল সাইটে যাওয়ার জন্য এখানে ক্লিক করুণ) এবং আবেদন প্রেরন করার ঘোষণা হওয়ার পর থেকে জমা দিতে পারবে। যে যে দেশ এই কোটার মধ্যে রয়েছেঃ Albania, Algeria, Bosnia-Herzegovina, Egitto, Repubblica delle Filippine, Gambia, Ghana, Giappone, India, Kosovo, Repubblica ex Jugoslavia di Macedonia, Marocco, Mauritius, Moldavia, Montenegro, Niger, Nigeria, Pakistan, Senegal, Serbia, Sri Lanka, Ucraina e Tunisia.

প্রিয় পাঠক আমরা জানি আপনারা খুব আগ্রহ নিয়ে এর মধ্যে বাংলাদেশের নাম খুঁজছেন? আমরা অত্যন্ত দুঃক্ষের সাথে জানাচ্ছি যে, ইতালির সরকার গত বছরের ন্যায় এবারেও বাংলাদেশকে তাদের তালিকা থেকে বাদ দিয়েছে। আমরা আপনাদের জন্য নিচে এই অফিসিয়াল গ্যাজেটটির একটি পাতা তুলে ধরলাম যার মধ্যে খুব স্পষ্ট করে যেসকল দেশ এর মধ্যে পরে তাদের লিস্ট দেখতে পাবেন।

বিঃদ্রঃ আমিওপারির কোন লেখা পূর্ব অনুমতি ছাড়া আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা প্রিন্ট মিডিয়াতে প্রকাশ করা কপিরাইট আইনের আওতায় পরে। কাজেই আপনাদের কাছে অনুরোধ করা যাচ্ছে আপনারা পূর্ব অনুমতি ছাড়া এর কোন লেখা প্রকাশ করবেন না। অন্যথায় আমরা বাধ্য হব আইনগত পদক্ষেপ নিতে। ধন্যবাদ।  

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 0 comments… add one }

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com