অবশেষে নন ইউরোপিয়ান আভিবাসীগণ ইতালিতে পাবলিক পরিবহণ বাস,ট্রাম,ট্যাক্সি ইত্যাদি চালাতে পারবে।

ইতালি ইউরোপের একটি প্রতিষ্ঠিত দেশ হলেও অন্যান্য ইউরোপিয়ান দেশ গুলোতে এশিয়ার আভিবাসীগণ পাবলিক পরিবহন যেমনঃ বাস,ট্রাম,ট্যাক্সি ইত্যাদি চালাতে পারলেও ইতালিতে কিন্তু এসব পরিবহণ শুধু মাত্র ইতালিয়ান বা ইউরোপিয়ান নাগরিকত্ব ছাড়া অন্যান্য দেশের প্রবাসীরা এ অধিকার থেকে বঞ্চিত ছিল। আপনারা এর মধ্যে হয়তো দেখছেন ইতালিতে কোন বাস, ট্রাম বা ট্যাক্সিতে কোন এশিয়ান না নন ইউরোপিয়ান প্রবাসিকে দেখা যেতোনা। তবে ইতালির পরিবহন মন্ত্রণালয় নতুন একটি আইন উপস্থাপন করেন Legislative Decree No. 40 of 4th March 2014 এবং এটি অফিসিয়াল ভাবে সবার জন্য উন্মুক্ত করে দিয়ে প্রকাশ করা হয় on 22nd March 2014 এবং এতে বলা হয় আগামী মাসের ৬ এপ্রিল থেকে ইতালিয়ান পাবলিক পরিবহন সংগঠন গুলো নন ইউরোপিয়ান প্রবাসিদেরকে কাজে নিয়োগ দিতে পারবে। এবং নতুন আইন অনুযায়ী ইতিমধ্যে এসব স্থানে কর্মী নিয়োগ প্রক্রিয়া চালু হয়ে গিয়েছে। এবং আমরা আগামী মাস থেকে এসকল পরিবিহন গুলোতে নিজের দেশের ভাই/বোন দের দেখতে পাবো বলে আশা করা যাচ্ছে। যা আমাদের জন্য সত্যিই অনেক বড় একটি পাওয়া।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 1 comment… add one }
  • Alamin আল - আমিন হাওলাদার বিদ্যুৎ অপরেটর October 28, 2015, 6:12 pm

    এটার ড্রাইভিং লাইসেন্স করা কঠিন .. আপনি দুটি পরীক্ষা করতে হবে
    Teorico e pratico

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com