ইতালিতে পরিবার নিয়ে আসার ভিসা সংক্রান্ত সার্টিফিকেট certificato d’idoneità alloggiativa তে আনা হয়েছে নতুনত্ব।

ইতালিতে পরিবার নিয়ে আসা(ricongiungimenti familiari) ও দীর্ঘ মেয়াদী Permesso di soggiorno জন্য বাসা সংক্রান্ত সার্টিফিকেট d’idoneità alloggiativa  তে আনা হয়েছে নতুনত্ব।

তবে আপাদত এই নতুন কার্যক্রম শুধু মাত্র রোম প্রবাসীদের জন্য তবে ধীরে ধীরে এই পরিবর্তন ইতালির অন্যান্য নগরীতেও সংযুক্ত করা হবে বলে জানানো হয়। রোমের ১৫টি কমুনে “কমুনে ডি রোমা” ও ইতালির ইম্মিগ্রেশন অফিস Prefettura এর (SUI) Sportello Unico per l’Immigrazione নতুন একটি চুক্তিতে আবদ্ধ হয়েছে। যার মাধ্যমে এই সার্টিফিকেট আবেদনকারী একবার কমুনেতে গিয়ে অ্যাপ্লাই করার পর তাকে আর সেই সার্টিফিকেট আনার জন্য কমুনেতে যেতে হবে না। কমুনে থেকেই তার সার্টিফিকেট এর সকল কাজ সম্পূর্ণ করে সরাসরি ইম্মিগ্রেশন অফিস Prefettura এর (SUI) Sportello Unico per l’Immigrazione পাঠিয়ে দিবে। আসলে পাঠিয়ে দিবে বললে ভুল হবে। এখানে তারা নতুন একটি প্রোগ্রাম বানিয়েছে যার মাধ্যমে কমুনে সার্টিফিকেট এর ডিটেইলস ইন্টারনেট এর মাধ্যমে অনলাইনে দিয়ে রাখবে এবং Prefettura যখন প্রয়োজন নির্দিষ্ট ব্যক্তির নাম বা ডকুমেন্ট এর নাম্বার দিয়ে সার্চ করলেই সকল তথ্য পেয়ে যাবে। Comune ও Prefettura মনে করছে তাদের এই উদ্যোগ ইতালিতে কর্মরত প্রবাসীদের অনেক উপকারে আসবে, কেননা অনেকে কাজের জন্য সময় করে এই সার্টিফিকেট তুলার জন্য যথা সময়ে যেতে পারেন না, আবার এই বিষয় টি অনেকটা সময় সাপেক্ষও বটে। কাজেই তাদের নতুন এই প্রযুক্তির মাধ্যমে এর আবেদনকারীরা অনেকটা স্বস্তি পাবে, অন্যদিকে এর মাধ্যমে পরিবার নিয়ে আসার জন্য ভিসা সংক্রান্ত কাজগুলোও অনেক দ্রুত হবে বলে তারা জানান।

বিঃদ্রঃ আমিওপারির কোন লেখা পূর্ব অনুমতি ছাড়া আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা প্রিন্ট মিডিয়াতে প্রকাশ করা কপিরাইট আইনের আওতায় পরে। কাজেই আপনাদের কাছে অনুরোধ করা যাচ্ছে আপনারা পূর্ব অনুমতি ছাড়া এর কোন লেখা প্রকাশ করবেন না। অন্যথায় আমরা বাধ্য হব আইনগত পদক্ষেপ নিতে। ধন্যবাদ।  

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 6 comments… add one }
  • nil March 27, 2014, 8:14 pm

    Family visa shomporke ektu details likhe valo hoe.

    • Lesar March 27, 2014, 8:41 pm

      Dear nil e niye amiopari te already akti lekha royeche apni ei link theke lekhati pore nite parben http://amiopari.com/758/ ….R apnader jodi kono bisoye janar thake? tahole sei bisoy gulo amader kache bol..le amra ta niye lekhar cesta korbo. dhonnobad

  • miah shapran April 26, 2014, 12:31 am

    Ami miah shapran from venezia ami studio tirocino visa niye 2011 te italite asi.asar por fingers dilam permesso peyeci 17days tarpor renew korar jonno abar joma kori but jekono problem er karone amk r permesso dei ni.ami ekhon italyte illegal. Emotaboste bangladesh theke ekti girl esece family visai ami jodi italyte comune te niye giye marry korle ki ami legal hote parbo.meyetir 18 years ses hoice se ekta kaj o kore.amra dojon dojanak love kori.naki amr jonno nulla usta bahir korte hobe. Please amk answer den.ami moha bipode aci plz ekta right answer din.(shapran32@hotmail.it)

    • Lesar April 26, 2014, 9:43 pm

      আপনার যা করতে হবে।১-বাংলাদেশে গিয়ে বিয়ে করতে হবে.২- তার পর আপনার স্ত্রি এখানে আপনার জন্য অ্যাপ্লাই করবে এবং তার স্বামী হিসেবে আপনি ইতালিতে ফ্যামিলী ভিসায় আসতে পারবেন।

  • sazia hossain July 11, 2014, 3:45 pm

    family visay ki apon choto vai k ana somvob?or boyos 16.jod somvob hoy seta kivabe janaben pls..ami kono job korina..amr husband kore..sekhetre fixed kono job ki lagbe?

    • Lesar July 12, 2014, 10:43 am

      Apni Ei somporke aro bistarito jante sorasori amader office chole asun othoba amader office er number e
      call korun amader office er bistarito paben ekhane http://amiopari.com/13879/

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com