ইতালিতে সরকারি বাস,ট্রাম,মেট্রো ইত্যাদির বাৎসরিক টিকিট ক্রয়ের ক্ষেত্রে পাওয়া যাবে ৫০% ছার।

যারা ইতালির নগরী রোমে বসবাস করেন তারা সরকারি যানবাহনে চলাচলের জন্য বাৎসরিক টিকিট ক্রয়ের ক্ষেত্রে ৫০% ছাড় পাবেন। তবে আপনাকে ৩০ বছরের নিচে হতে হবে এবং আপনার বাৎসরিক আয় বা ইসে(ISEE) ২০,০০০ হাজার ইউরোর নিচে হতে হবে। ইতালির যোগাযোগ মন্ত্রণালয় থেকে বলা হয়েছে যে, গত বছর ইতালিয়ান সরকারি যানবাহনের জন্য ১২ মিলিয়ন ইউরো ঋণ গ্রহন করা হয়েছে এবং এটি শুধু মাত্র রেজিওনে লাসিও(Regione Lazio)মানে শুধু ইতালির নগরী রোম ও এর পার্শ্ববর্তি এলাকার  জন্য। বিষয়টি ইতালির যোগাযোগ মন্ত্রণালয়ের নির্ধারক michele civita এই প্রস্তাবটি উপস্থাপন করেন।এবং তারা এই ১২ মিলিয়ন ইউরো জনগণের যোগাযোগের সুবিধার্থে নানা কাজে প্রয়োগ করবেন বলেও জানান।

এর মধ্যে যারা রোমে এবং রেজিওনে লাসিওতে  বসবাস করছেন এবং যাদের বয়স আন্ডার ৩০ এবং যাদের বাৎসরিক আয় ২০,০০০ ইউরোর নিন্মে তারাই এই সুযোগটি পাবেন। তবে কিছু কিছু ক্ষেত্রে কেউ এই ছার ৭০% থেকে ৯০% পর্যন্ত পাবেন। তবে যারা সামাজিক মর্মপীড়া জনিত তারা।যেমন আপনার পরিবারে একজন পঙ্গু,অক্ষম অথবা এ জাতীও কোন ব্যক্তি রয়েছে এবং তার দায় দায়িত্ব আপনার আয়ের মধ্যে যোগ করা রয়েছে সে ক্ষেত্রে ঐ পরিবার ৯০% পর্যন্ত ছাড় পাবে।

কিভাবে এই কার্ড টি করবেন?
৫০% ছাড়ের এই বাৎসরিক কার্ডটি ২০১৪ সালের ফেব্রুয়ারী মাসের প্রথম সপ্তাহ থেকে কার্যকর করা হয়েছে। এবং রেজিওনে লাসিও(Regione Lazio) বাসীদের প্রতিটি নাগরীক যেনো সন্তুষ্ট থাকে সেই কথা চিন্তা করে রোমের যতগুলো টিকিট কাউন্তার রয়েছে সুগুলো ছাড়াও রোমের বাইরের বিভিন্ন এলাকা যেমন (Cassino-Frosinone-Orte- Latina-Formia e Civitavecchia) ও (Viterbo- Rieti-Sora e Latina) যেখানে টিকেট সরবরাহ করা হয়ে থাকে প্রতিটি স্থান থেকে এই বাৎসরিক কার্ডটি সংগ্রহ করা যাবে। এবং যদি কেউ এর সম্পর্কে আরো বিস্তারিত তথ্য জানতে চান তাহলে তারা সরাসরি এই ইমেইল এড্রেসে যোগাযোগ করে জেনে নিতে পারবেন info@agevolazionigiovani.regione.lazio.it  এবং  servizi@agevolazionigiovani.regione.lazio.it । তবে আপনাদের যারা ভালো ইতালিয়ান জানেন না? তারা এই ৫০% ছাড়ের কার্ডটি করতে হলে যেসব স্থানে বাৎসরিক টিকিট ক্রয় করতে পাওয়া যায়, সেসব স্থানে গিয়ে বলতে হবে দেভো ফারে লা তেসসেরা (agevolazionigiovani.regione.lazio) আজেভোলাসিওনি জৌভানে রেজিওনে লাসিও। এই কথা বল্লেই তারা বুঝতে পারবে। এবং আপনাকে একটি ফর্ম পূরণ করতে হতে পারে এবং আপনার বাৎসরিক আয়ের সার্টিফিকেট মানে (( ইসে-ISEE)) সাথে করে নিয়ে যেতে হবে। অনেকে হয়তো প্রশ্ন করছেন? এই ইসে-ISEE টি আবার কি। যারা নতুন বা ইসে-ISEE সম্পর্কে জানেন না তাদের জন্য আমাদের সাইটে একটি লেখা রয়েছে এখানে ক্লিক করে পরে নিন তাহলেই জানতে পারবেন ইসে-ISEE জিনিসতা কি এবং কিভাবে করতে হবে?

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 0 comments… add one }

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com