একজন ইতালিয়ান ডাক্তার।যার দায়িত্ব বোধ, সাহসিকতা দেখে অবাক হলাম?

ইতালির বোলজানো থেকে জাহাঙ্গীর আলম সিকদারঃ একজন সাধারন মানুষ তবে পেশায় ডাক্তার। ইতালির উত্তর প্রদেশ একটি শ্বায়ত্ত শাসিত অঞ্চল বোলজানোতে বসবাস করে এমনি একজন দায়িত্বশীল পেশাদার ডাক্তারের সাথে পরিচিত হলাম,যিনি ইতালির নগরী বোলজানো হসপিটালে চাকুরীরত অবস্থায় আছেন।যার দায়িত্ব বোধ, সাহসিকতা দেখে অবাক হলাম।

কথাটি আসছে একজন শিশুর বাবা মা’র অন্তর স্থল থেকে। কারন শিশু samir এর জন্মের এক মাস পরেই হৃৎপিণ্ডের ছিদ্র ধরা পরে কন্ট্রোলে।এমনি সময় এই হতাশার সময়ে আল্লাহর রহমতে সান্তনার অস্ত্র হয়ে এগিয়ে এলেন হৃৎপিণ্ডের এই ডাক্তার যার নাম Pedron Cristina.Bolzano হসপিটালে Brixen থেকে আসা স্বনামধন্য একজন ডাক্তার খুব সুনামের সাথে এই পেশায় বহু বছর যাবত।

অভিভূত হলাম সত্যি তার organigation দেখে,সাথে মায়া মমতাও কম নয়!শিশুটির operation করতে হবে।বোলজানো থেকে সিদ্ধান্ত হল Padova Hospitale নেওয়ার।১৫ দিন থাকতে হবে সেখানে,বিকল্প কোন উপায় নেই অপারেশন ছাড়া কারন প্রায় তিন মাস Hospital এর তত্তাবধানে চিকিৎসাধীন ছিল শিশু সামির।বুকে কষ্ট বেঁধে দিন পার করতে হয় মা,বাবা’র।অস্থিরতা যেন সময়ের সাথী,কেননা সবারই প্রবাসে কাজ করে ঘরে ফিরার পর অস্থি মজ্জিরা যেন দুরবলতায় ভেঙ্গে পরে।ডাকি আল্লাহকে,মানি মসজিদ মাদ্রাসায় ও গরিব মিসকিন কে দেওয়া যখন যে যা বলে। সান্তনা পাই সর্বস্তরের মানুষের,তম্মদ্ধে দেশের মানুষের চাইতে এখানকার মানুষেরও যে উপকার পেয়েছি তা কখনই ভুলার মত নয় অপ্রিয় হলেও সত্যি।কারন সামিরের বাবা কাজে,দুই ভাই সাফাত,সাজিদ স্কুলে,মা সাথে সামিরের তো কখনও সুস্থ কখনও এত অসুস্থ! সন্তান ২য় তলায় মা ইমারজেঞ্ছিতে, কখনও ডাক্তারদের বৈঠক, সামিরের মায়ের জন্য। ঠিক এই সময়ে দিন কিংবা রাত্রি যাপন করত এখানকার ভলান্টিয়ার সার্ভিস এর মহিলারা যার গ্রপের প্রধান La vanda কেই আমরা চিনতাম, এবং আত্মীয়স্বজন ও বন্ধু দের ছাড়াও মির্জা লতিফুল হকের আন্তরিকতা কখনই ভুলার মত নয় স্বামী স্ত্রী প্রতিদিন কয়েকবার হসপিটালে যেতো যাই হউক, যেনো এক সহায়হীন পরিবার ছিলাম সে সময়।

এখন আল্লাহ পাকের অশেষ রহমতে অনেক টা ভাল।গত মাসে Dr Cripaz কন্ট্রোল করে দেখেছেন হৃৎপিণ্ডের ছিদ্র এখন আর নেই।সবার দোয়া আমাদের কাম্য ছাড়াও কৃতজ্ঞতাও অনেক।তাই আল্লাহ পাকের কাছে এটাই কামনা করব আমাদের বাংলা দেশে প্রতিটা স্বাস্থ্য সেবায় CREPAZ,PEDRON CRISTINA’র মত ডাক্তার থাকুক।

—————————————————————————————————————

[[ আপনি জানেন কি? আমাদের সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা জমা দেওয়ার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এই লেখায় ক্লিক করে জানুন এবং  তুলে ধরুন। নিজে জানুন এবং অন্যকে জানান। আর আমাদের ফেসবুক ফ্যানপেজে রয়েছে অনেক মজার মজার সব ভিডিও সহ আরো অনেক মজার মজার টিপস তাই এগুলো থেকে বঞ্চিত হতে না চাইলে এক্ষনি আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিয়ে আসুন। এবং আপনি এখন থেকে প্রবাস জীবনে আমাদের সাইটের মাধ্যমে আপনার যেকোনো বেক্তিগত জিনিসের ক্রয়/বিক্রয় সহ সকল ধরনের বিজ্ঞাপন ফ্রিতে দিতে পাড়বেন। ]]

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমার সম্পর্কে তেমন কিছুই বলার নেই। আমি একজন অতি সাধারণ মানুষ। প্রায় ১ যুগ ধরে ইতালির বোলজানো শহরে বসবাস করছি। আর বোলজানোর প্রবাসী বাঙ্গালী কমিউনিটির বিভিন্ন কাজকর্ম গুলো লেখা লেখির মাধ্যমে সবার কাছে তুলে ধরাই আমার প্রধান লক্ষ্য। আমার সম্পর্কে আরও বিস্তারিত জানতে আমার ওয়েবসাইট ভিজিট করতে পারে। My Website: www.jahangirsikder.com

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 0 comments… add one }

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com