ইতালিতে যারা ২০১২ তে কাগজ জমা দিয়েছেন তাদের জন্য নতুন একটি খবর।

ইতালিতে যারা ২০১২ Decreto flussi  নামের অধিবাসী আইনের কাগজের জন্য অ্যাপ্লাই করেছেন এবং এখনো কাগজ হাতে পাননি বা অপেক্ষায় আছেন তাদের জন্য ইতালির সরকার নতুন একটি আইন পাশ করেছে। যার মাধ্যমে আপনারা যারা এখনো কাগজ হাতে পাননি তারা ইতালিতে আর দশজন লীগেল প্রবাসীদের মতো চিকিৎসার সুযোগ গ্রহণ করতে পারবেন। যেমন আপনি আপনার রিসেভুতা নিয়ে স্থানীয় আজলা (ASL) তে গিয়ে তেসসেরা সানাতরিয়া কার্ড এঁর জন্য আবেদন করতে পারবেন। যে কার্ড এর মাধ্যমে আপনার নিজস্ব মেডিকো বা ডাক্তার থাকবে। এর আপনি ঐ কার্ড দিয়ে যেকোনো ওষুধ বেশি টাকা দিয়ে ক্রয় না করে সরকারী নিয়মে অনেক স্বল্প মূল্যে গ্রহণ করতে পারবেন। এবং স্বাস্থ্য বিষয়ক যেকোনো সমস্যার সমাধান ও সেবা গ্রহণ করতে পারবেন। এই কার্ডটি আপনার কদিচে ফিস কালের নাম্বারের উপর ভিত্তি করে আপনাকে তেসসেরা সানাতারিয়া নামক একটি ডাক্তারি কার্ড দেওয়া হবে। তবে যাদের এখনো কদিচে ফিস কালের নাম্বার নেই তারা নির্দিষ্ট এলাকার নিকটস্থ ufficio dell’Agenzia delle Entrate নামক অফিসে গিয়ে তাদের কদিচে ফিস কালের নাম্বার সংগ্রহ করে নিতে পারবেন। তবে আপনাকে আপনার পাসপোর্ট ও রিসেভুতা সঙ্গে নিয়ে যেতে হবে।

উল্লেখ্য যারা ইতালিতে একেবারেই অবৈধ এবং যারা ২০১২ Decreto flussi  নামের অধিবাসী আইনের কাগজের জন্য অ্যাপ্লাই করতে পারেন নি? তারাও চাইলে তাদের Codice Fiscale কদিচে ফিসকালে নাম্বার বানিয়ে নিতে পারবেন। সেইখেত্রে আপনাকে আপনার নির্দিষ্ট এলাকার নিকটস্থ ufficio dell’Agenzia delle Entrate নামক অফিসে গিয়ে বানিয়ে আনতে হবে। তবে আপনাকে শুধু আপনার পাসপোর্ট সাথে নিয়ে যেতে হবে। আর Codice Fiscale কি এ বিষয়ে আরো বিস্তারিত জানতে চাইলে আমিওপারিতে এ নিয়ে একটি লেখা রয়েছে চাইলে এখানে ক্লিক করে পরে নিতে পারেন।

[[ আপনি জানেন কি? আমাদের সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা জমা দেওয়ার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এই লেখায় ক্লিক করে জানুন এবং  তুলে ধরুন। নিজে জানুন এবং অন্যকে জানান। আর আমাদের ফেসবুক ফ্যানপেজে রয়েছে অনেক মজার মজার সব ভিডিও সহ আরো অনেক মজার মজার টিপস তাই এগুলো থেকে বঞ্চিত হতে না চাইলে এক্ষনি আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিয়ে আসুন। এবং আপনি এখন থেকে প্রবাস জীবনে আমাদের সাইটের মাধ্যমে আপনার যেকোনো বেক্তিগত জিনিসের ক্রয়/বিক্রয় সহ সকল ধরনের বিজ্ঞাপন ফ্রিতে দিতে পাড়বেন। ]]

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

View all contributions by

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

Subscribe To Our Newsletter

আপনার পক্ষে কি প্রতিদিন আমাদের সাইটে আসা সম্ভব হয় না? তাহলে আপনি আমাদের ইমেইল নিউজলেটার সাবসক্রাইব করতে পারেন। এর মাধ্যমে আমাদের নতুন কোনো পোষ্ট করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে তার সন্ধান পেয়ে যাবেন আপনার নিজের ইমেইলের ইনবক্সে।

{ 0 comments… add one }

Leave a Comment

alexa toolbar

Get our toolbar!

সর্ব কালের ৮ জন সেরা লেখক

    সর্বাধিক পঠিত

    Popular Posts

    আমাদের সম্পর্কে | যোগাযোগ | সাইট ম্যাপ

    কপিরাইট ©২০১১-২০২০ । আমিওপারি ডট কম

    পূর্ব অনুমতি ব্যতিরেকে কোনো লেখা বা মন্তব্য আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা মিডিয়াতে প্রকাশ করা যাবে না।

    ডিজাইন এবং ডেভেলপঃ

    Amiopari.com